আজকের সিলেট

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন এম.এ হক : মীর্জা ফখরুলের শোক

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হক মারা গেছেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মঙ্গলবার বিকালে করোনার উপসর্গ নিয়ে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন এম এ হক।  বুধবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।

সুহাইল আরও জানান, এম এ হকের দুটি নামাজে জানাজা হবে। প্রথমটি বাদ আসর হযরত মানিক পীর (রহ.) কবরস্থানের টিলায় এবং সন্ধ্যা সাড়ে সাতটায় তার গ্রামের বাড়ি বালাগঞ্জের গহরপুরের কলুমা গ্রামে অনুষ্ঠিত হবে।  এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ডা. নাজমুল ইসলাম জানান, এম এ হকের শ্বাসকষ্ট ছিল। পাশাপাশি তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন।  করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এখনো ফলাফল আসেনি।

এদিকে, এমএ হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩ জুলাই) এক শোকবার্তায় বিএনপির মহাসচিব বলেন, ‘মরহুম এম এ হক সাহেব ছিলেন সিলেট বিভাগে একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। ব্যক্তি জীবনে একজন আদর্শবাদী মানুষ হিসেবে তিনি কখনোই নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি।’

সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি মরহুম এম এ হককে দলের সর্বস্তরের নেতাকর্মীরা অভিভাবক হিসেবে মান্য করতেন। বিদ্যমান রাজনৈতিক ও সামাজিক পরিস্থিতিতে মরহুম এম এ হকের মতো একজন উদার ও সজ্জন নেতার অনুপস্থিতি সিলেট বিএনপির জন্য এক বড় ধরনের ক্ষতি।

আমি মরহুম এম এ হক এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

আরও সংবাদ

Close