আন্তর্জাতিকসারা বাংলা

টঙ্গিকে মক্কার সাথে মিলিয়ে নিজেকে মাহদী দাবী করা ব্যক্তির বিরুদ্ধে মামলা

নিজেকে ইমাম মাহাদী দাবি করা সৌদি প্রবাসী মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ (সিটিটিসি)।

শনিবার (২২ আগস্ট) তার বিরুদ্ধে এ মামলা করা হয়। মুস্তাক মুহাম্মদ আরমানকে গ্রেপ্তারের প্রক্রিয়া চলমান রয়েছে।

সিটিটিসি জানায়, নিজেকে ইমাম মাহাদী দাবি করা মুস্তাক মুহাম্মদ আরমান খান দীর্ঘদিন ধরে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে ইসলাম ধর্মের অপব্যাখামূলক, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য অডিও ভিডিও আকারে ইউটিউব চ্যানেল ‘তাকওয়া অনলাইন টিভি’সহ অন্যান্য ইউটিউব চ্যানেল এবং ‘মুস্তাক মুহাম্মদ আরমান খান’ নামের ফেসবুক আইডি থেকে প্রচার করে আসছিলেন। এতে দেখা যায়, তিনি নিজেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর বংশধর হিসেবে দাবি করেন এবং স্বপ্নযোগে ইমাম মাহাদী হিসেবে ঘোষিত হওয়ার বার্তা প্রাপ্ত হন।

সিটিটিসি আরও জানায়, ইমাম মাহাদীর পরিচয় ধারণ করে এ ধরনের অসত্য, বিভ্রান্তিকর বক্তব্য ও তথ্য-উপাত্ত প্রদানের ফলে দেশের ধর্মপ্রাণ বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রাপ্ত হওয়াসহ ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। ওই ব্যক্তি তার প্রকাশিত ভিডিও বার্তায় বিভ্রান্তিকর তথ্য প্রকাশের মাধ্যমে নিজেকে ইমাম মাহাদী দাবি করে তার কাছে কথিত ‘বায়াত’ গ্রহণের জন্য বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহ্বান জানান।

সিটিটিসি সূত্রে জানা গেছে, সাম্প্রতিককালে তার এরূপ বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে তার কাছে কথিত ‘বায়াত’ গ্রহণ করে ইমাম মাহাদীর সৈনিক হিসেবে কথিত জিহাদে অংশ গ্রহণের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার সময় গত ৪ মে ১৭ জন এবং ৭ মে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

ভিডিওতে দেখা যায় তিনি তার জন্মস্থান টঙ্গিকে মক্কার সাথে মিলানোসহ নানা ভ্রান্ত যুক্তি উপস্থপন করে নিজেকে ইমাম মাহদী দাবি করেন।

আরও সংবাদ

Close