শীর্ষ খবর

আইনানুযায়ী তাপস মেয়র থাকার যোগ্যতা হারিয়েছেন : সাঈদ খোকন

ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে মন্তব্য করেছেন ডিএসসিসি’র সাবেক মেয়র সাঈদ খোকন। এছাড়াও অর্থের অভাবে ডিএসসিসি’র গরীব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না বলেও জানিয়েছেন তিনি।

ডিএসসিসি কর্তৃক অবৈধ দোকান উচ্ছেদে ক্ষতিপূরণ ও পুর্নবাসনের দাবিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্যদের মানববন্ধনে অংশ নিয়ে এই মন্তব্য করেন সাঈদ খোকন। ৯ জানুয়ারি, শনিবার সকালে হাইকোর্ট এলাকায় এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এ সময় সাঈদ খোকন বলেন, দক্ষিণ সিটির বর্তমান মেয়র ব্যরিস্টার ফজলে নূর তাপস তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। মেয়র তাপস দায়িত্ব নেয়ার পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করছেন। রাঘব বোয়ালদের মুখে চুনপুটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত হতে হবে।

তিনি আরো বলেন, অর্থের অভাবে ডিএসসিসি’র গরীব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। ডিএসসিসি’র বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে। এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র তাপস সিটি করপোরেশন আইন ২০০৯ ২য় ভাগের ২য় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

আরও সংবাদ

Close