আজকের সিলেট

মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা জেলা আইনজীবী সমিতির

সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি।

এক আইনজীবীর জামিন আবেদন গ্রহণ না করায় আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আইনজীবী সমিতির সভা শেষে এমন ঘোষণা দেওয়া হয়।

জানা যায়, বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে ত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আইনজীবী সালেহ আহমদ। সালেহ আহমদ বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামী। তার মামলার ধার্য তারিখ ছিলো নভেম্বরে। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন। এসময় সালেহ আহমদের পক্ষে আইনজীবী সমিতির নেতারাসহ সিনিয়র আইনজীবীরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজী না হওয়ায় আইজীবীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এজালাসেই অনেকে ক্ষোভ প্রকাশ করেন।
বিজ্ঞাপন

পরে আইজীবী সমিতির লাইব্রেরি ভবনে তাৎক্ষণিক সভা করে আইনজীবী সমিতি। এতে সমিতির বর্তমান নেতারা ছাড়াও প্রাক্তণ সভাপতিগণ ও সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন। এই সভা থেকে থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ।

তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে তাৎক্ষণিক সভা করে আগামী রোববার পর্যন্ত মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। পরবর্তী পদক্ষেপের জন্য আগামী সোমবার সমিতির সাধারণ সভা আহ্বান করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, এডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদাল, এডভোকেট মাহফুজুর রহমান প্রমুখ।

এডভোকেট মাসুদুর রহমান খান মুন্নার সঞ্চালনায় সভায় শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

Close