শীর্ষ খবর

বিএনপিকে ‘বাদ পড়া ৮২ হাজার রোগীর’ তালিকা দিতে বললেন কাদের

‘সরকার করোনা রোগীদের পরিসংখ্যানে ৮২ হাজার রোগীর নাম বাদ দিয়েছে’– বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  বিএনপিকে বাদ পড়া ৮২ হাজার রোগীর তালিকা দিতে বলেছেন।

তিনি রোববার সকালে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বাস্তবায়নাধীন প্রকল্প এবং অগ্রগতি পর্যালোচনাসভায় এ কথা বলেন। সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার কূটনৈতিক দক্ষতা দিয়ে প্রতিবেশী দেশের সঙ্গে বৈরিতার বিপরীতে গড়ে তুলেছেন আস্থার সম্পর্ক। তিনি বলেন, ভারত-বাংলাদেশ পারস্পরিক উন্নয়ন এগিয়ে নিতে দুদেশ একে অপরের সহায়ক, তারই ধারাবাহিকতায় ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় যৌথভাবে বাস্তবায়ন হচ্ছে একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প। এ সময় অনলাইন প্ল্যাটফরমে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৫তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন, ‘৭৫-পরবর্তী দুঃসময় ও সংকটে শেখ রেহানা পর্দার অন্তরালে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে ছিলেন।

তিনি বলেন, শেখ রেহানা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার বাস্তবে সহযোদ্ধা হিসেবে পর্দার অন্তরালে কাজ করেছেন। শেখ রেহানা কখনও পাদপ্রদীপের আলোয় আসেননি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ রেহানার ৬৫তম জন্মদিনে তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

উল্লেখ্য, গত শনিবার  ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার কারোনা আক্রান্ত রোগীর ভুল পরিসংখ্যান তৈরি করছে। এতে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে।

তিনি বলেন, ‘আজকে কত লোক মারা যাচ্ছে? সংবাদে বলে কয়েকজনের কথা। অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। গত শুক্রবার গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে- সরকার করোনা আক্রান্ত রোগীর যে ডাটা তৈরি করেছে তাতে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে।’

বিএনপি মুখপাত্র বলেন, তার মানে সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে সরকার পারছে না, কোনো প্রতিকার পাচ্ছে না। এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারীর ধাক্কা, এর জন্য যে ওষুধ, হাসপাতাল, স্বাস্থ্যবিধি তৈরি করা- এটা সরকার করেনি।

‘মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সর ভেতরে মারা যাচ্ছে’ যোগ করেন তিনি।

রিজভী বলেন, যদি জনগণের সরকার, জনগণের জবাবদিহিমূলক সরকার থাকতো, সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে।

‘ওদের তো ভোটের দরকার নাই, ওদের নির্বাচনের দরকার নাই। যার কারণে ওরা জনগণকে কোনো পাত্তা দেয় না’ আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেন তিনি।

আরও সংবাদ

Close