সারা বাংলা

জাতীয় পতাকা বিকৃতি : বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিরুদ্ধে তদন্ত কমিটি

মহান বিজয় দিবসে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকজন শিক্ষক কর্তৃক জাতীয় পতাকা বিকৃত করে প্রদর্শন ও অবমাননার ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন জন্য জেলা প্রশাসক আসিব আহসান। শুক্রবার জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানীকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের একজন প্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রকৃত ঘটনা অনুসন্ধান করে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এদিকে জাতীয় পতাকা বিকৃত করে অবমাননা করার ঘটনায় গতকাল বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) আট শিক্ষকসহ নয়জনের বিরুদ্ধে রংপুর মহানগরীর তাজহাট থানায় অভিযোগ দায়ের করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ। এছাড়া একই দিনে সন্ধ্যা সাড়ে ৭টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহামুদুল হক, গণিত বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বাদি হয়ে আরেকটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ১ নম্বর আসামি করে সাতজনকে অভিযুক্ত করা হয়। দুই অভিযোগে মোট আসামি করা হয়েছে ১০ জন।

আরও পড়ুন: টেকনোলজি ট্রান্সফার করে বাংলাদেশে করোনার ভ্যাকসিন উৎপাদন করা হবে: ডিজি ওষুধ প্রশাসন

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় পতাকায় সবুজের ভেতরে লাল বৃত্তের পরিবর্তে চারকোণা লাল আকৃতি দিয়ে বিকৃত করা হয়।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close