আজকের সিলেট

কয়েকদিন পর পর নৃশংস ঘটনার জন্ম দিচ্ছে ছাত্রলীগ

আধ্যাত্মিক নগরী সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজে কয়েকদিন পর পর নৃশংস ঘটনার জন্ম দিচ্ছে ছাত্রলীগ।আর এসব সুষ্ঠুভাবে বিচার না হওয়ায় দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠছে ছাত্রলীগ। সিলেট সানকে এমনটাই বলেছেন সুশাসনের জন্য নাগরিক, সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আধ্যাত্মিক নগরী খ্যাত সিলেটকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ চোখে দেখেন। যার কারণে তিনি বঙ্গবন্ধুর বিচার এই সিলেটবাসীর কাছেই চেয়েছেন এবং প্রত্যেক জাতীয় নির্বাচনের প্রচারণাও শুরু হয় পবিত্র শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীদের কর্মকাণ্ডে সিলেটের এমসি কলেজের সুনামকে ক্ষুণ্ন করেছে।ছাত্রলীগের সন্ত্রাসীরা ২০১২ সালে ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস আগুনে পুড়িয়ে দেয়। কিন্তু দীর্ঘ আট বছরে কোনো বিচার হয় নি।টিলাগড় এলাকায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে অথচ এসব হত্যাযজ্ঞেরও কোনো বিচার হয় নি।যার কারণে সন্ত্রাসীরা পার পেয়ে যায় আর একের পর এক ঘটনা ঘটায়।
গতকাল সর্বশেষ এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণ করে সন্ত্রাসীরা।আর এসব ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিচ্ছে বিচারহীনতার সংস্কৃতি।

ফারুক মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ অনুরোধ জানাচ্ছি নৃশংস সকল ঘটনা দ্রুত সমাধান দিন।প্রধানমন্ত্রী চাইলে এসব ঘটনার সুষ্ঠু বিচার সম্ভব।

এদিকে ধর্ষণের ঘটনায় এমসি কলেজ কর্তৃপক্ষ দায় এড়াতে পারে না জানিয়ে ফারুক মাহমুদ বলেন, যেখানে মহামারী করোনা পরিস্থিতির কারণে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সেখানে কিভাবে ছাত্রাবাস খোলা থাকে?

আরও সংবাদ

Close