শীর্ষ খবর

নির্যাতনের সেই ভিডিও সরানোর নির্দেশ হাইকোর্টের

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে (৩৭) বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে ফেলার জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এছাড়াও ভিডিও’র একটি কপি বিটিআরসি’কে সংরক্ষণ করার নির্দেশ দেয়া হয়।

একইসঙ্গে ২৮ অক্টোবর এ বিষয়ে প্রতিবেদন জমা দেবেন বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। ৫ অক্টোবর, সোমাবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ (ভার্চুয়াল) এই আদেশ দেন।

এছাড়াও ভিকটিমের পরিবারকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে স্থানীয় পুলিশ সুপারকে (এসপি) নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি ঘটনা তদন্তের জন্য স্থানীয় সরকারি কলেজের প্রিন্সিপাল, সমাজসেবা অফিসারসহ তিনজনের নেতৃত্বে কমিটি গঠন করতে বলা হয়েছে। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারকে (এডিসি) এ বিষয়ে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতেও নির্দেশ দেন আদালত।

এর আগে নির্যাতনের ঘটনায় এখন পর্যন্ত চার আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর মধ্যে দু’জনকে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে গ্রেপ্তার করেছে করেছে র‌্যাব-১১। সোমবার দুপুরে র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম এই তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাদল (২০) ও দেলোয়ার বাহিনীর দেলোয়ার (২৬), এ ঘটনায় তারা প্রধান আসামি। এছাড়াও আবদুর রহিম ও রহমত উল্লাহ নামেও দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও সংবাদ

Close