সারা বাংলা

ফেসবুকে স্বাস্থ্যমন্ত্রী বক্তব্য নিয়ে কটুক্তি করায় যুবক গ্রেফতার

রংপুরের তারাগঞ্জ উপজেলায় ফেসবুকে স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য নিয়ে কটূক্তি করায় রমজান আলী(২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধর্মীয় অবমাননা করায় রবিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ার পর রাতেই ওই যুবককে গ্রেফতার করে সোমবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ওই যুবক উপজেলার কুর্শা ইউনিয়নের পলাশবাড়ি গ্রামের আব্বাস আলী মূহুরির পুত্র।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৬ অক্টোবর শারদীয় দুর্গা পূজা উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক তার এক বক্তব্যে বলেছিলেন-দেবী দুর্গা শত্রু বধ করে পৃথিবীতে শান্তি এনেছে। স্বাস্থ্যমন্ত্রীর হিন্দু ধর্ম বিষয়ক বক্তব্যকে কটূক্তি করে যুবক রমজান আলী তার ব্যবহৃত ‘নীল খামে লেখা জীবন’ নামের ফেসবুক আইডিতে পোস্ট দেয়। যুবকের কটূক্তি ফেসবুকে ভাইরাল হলে প্রথমে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের ফেসবুকধারীদের মধ্যে আলোচনা শুরু হয়। পরে বিষয়টি নিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। স্থানীয়ভাবে এ বিষয়টি মীমাংসা না হওয়ায় হিন্দু সম্প্রদায়ের পক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ তারাগঞ্জ উপজেলা কমিটির সহ-সভাপতি সেল্টু শংকর রায় বাদী হয়ে গত রবিবার তারাগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক রমজানের বিরুদ্ধে মামলা করেন।

তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান, মামলা হওয়ার পর রবিবার রাতেই রমজানকে গ্রেফতার করা হয়। সোমবার তাকে রংপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close