আজকের সিলেট

সিলেটে ২৭ জন শনাক্তের দিনে সুস্থ ২৪ : শুরু হলো এন্টিজেন টেস্ট

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৪ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সবাই সিলেটের বাসিন্দা।

সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৬৯ জন। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ৮৭৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪১৬ জন, হবিগঞ্জে ১৫৬৪ জন এবং মৌলভীবাজারের ১৭১৫ জন সুস্থ হয়েছেন।

একই সময়ে আরও ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ২৬ এবং সুনামগঞ্জের একজন।

এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৫৬৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৭৫, হবিগঞ্জে ১ হাজার ৯০৭ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। তিনি সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলার ১৮১ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারের ২২ জন মারা গেছেন।

এদিকে, সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে এন্টিজেন টেস্ট চালু হয়েছে। শনিবার (৫ ডিসেম্বর) থেকে এটি চালু করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, এই টেস্টের জন্য ৫০০ কীট ইতিমধ্যে হাসপাতালে এসে পৌঁছেছে। আরও ৫০০ কীট এসে পৌঁছানোর কথা রয়েছে। হাসপাতালের টেকনিশিয়ানরা এন্টিজেন টেস্টের জন্য বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, শুধুমাত্র যাদের এক সপ্তাহধরে করোনার কোনও একটি উপসর্গ রয়েছে তাদেরই কেবল নমুনা সংগ্রহ করে এন্টিজেন টেস্ট করা হবে।

তিনি বলেন, এন্টিজেন টেস্টের মাধ্যমে গড়ে ২০ মিনিটের মধ্যে পজিটিভ ফলাফল পাওয়া যাবে। নেগেটিভ ফলাফল আসলে প্রয়োজনে আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

আরও সংবাদ

Close