আজকের সিলেট

সিলেটে বড়দিন উদযাপন

সিলেটে পালিত হল খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।

এ উপলক্ষে নগরীর নয়াসড়কস্থ প্রেসবিটারিয়ান গির্জা সাজানো হয় বর্ণিল সাজে। রঙিন কাগজ, ফুল আর আলোকসজ্জা দিয়ে সাজানো হয় নয়াসড়ক প্রেসবিটরিয়ান গির্জা। গির্জার সামনে লাগানো হয় ক্রিসমাস ট্রি। বসানো হয় সান্তা ক্লজ’র প্রতিকৃতি। সকালে গির্জায় অনুষ্ঠিত হয় বড়দিনের বিশেষ প্রার্থনা।

দুপুরে কাটা হয় বড়দিনের কেক। কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রীর পত্মী সেলিনা মোমেন, প্রেসবিটারিয়ান চার্চের চেয়ারম্যান ডিকন নিঝুম সাংমা। বিকেলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সারাবিশ্বের মধ্যে ধর্মীয় সম্প্রীতির আদর্শ বাংলাদেশ। এই সম্প্রীতি ধরে রাখতে সরকার সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দেশে ধর্মীয় সম্প্রীতি অব্যাহত আছে।

তিনি বলেন, সারাবিশ্বে অনেক উন্মাদনা থাকলেও বাংলাদেশের মানুষ শান্তিতে বসবাস করছে। শান্তির ধারাবাহিকতায় দেশ উন্নয়নের লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যাচ্ছে। এ সময় দেশবাসীকে বড়দিনের শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী।

আরও সংবাদ

Close