শীর্ষ খবর

সিলেটের ৭ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারী

সিলেট বিভাগের ৭টিসহ দেশের ৬১ টি পৌরসভায় ভোট হবে ১৬ জানুয়ারী। দ্বিতীয় ধাপে এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

বুধবার (২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন।

তিনি বলেন, ইভিএমের মাধ্যমে ২৯টি পৌরসভায় এবং ব্যালটের মাধ্যমে ৩২টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর পৌরসভা, মৌলভীবাজার জেলার কুলাউড়া ও কমলগঞ্জ পৌরসভা এবং হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ হবে।

এ ৭টি পৌরসভার মধ্যে একমাত্র জগন্নাথপুর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোতে ব্যালট পেপারেই হবে ভোটগ্রহণ।

এর আগে প্রথম ধাপের পৌর নির্বাচন ভোট হবে ২৮ ডিসেম্বর। প্রথম ধাপে ২৫টি পৌরসভা নির্বাচনের জন্য ১ হাজার ৩৩৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে মেয়র পদে ১১২, সংরক্ষিত নারী আসনে ২৮৩ এবং সাধারণ বা কাউন্সিলর পদে ৯৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। পৌরসভা সাধারণ নির্বাচন, ২০২০ যথাযথভাবে পরিচালনা কমিটির সমন্বয়ক ও ইসির উপসচিব মিজানুর রহমান বুধবার (২ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন।

আরও সংবাদ

Close