শীর্ষ খবর

ভারতে আটক ২ র‌্যাব সদস্যকে ফেরত দিয়েছে বিএসএফ

দিনাজপুরের চিরিরবন্দর সীমান্তে অভিযানে যাওয়া দুই র‌্যাব সদস্যকে আটক করে নিয়ে যাওয়ার ৯ ঘণ্টা পর ফিরিয়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। উপজেলার বি-আমতলী সরস্বতীপুর সীমান্ত এলাকা থেকে গতকাল ১০ নভেম্বর, মঙ্গলবার দুপুর ২টার দিকে তুলে নিয়েছিল বিএসএফ।

পরে তাদের রাত ১১টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে ফিরিয়ে দেয়া হয়। আজ ১১ নভেম্বর, বুধবার সকালে একটি জাতীয় দৈনিককে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

ওই দুই র‌্যাব সদস্য হলেনহলেন—র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১’র সহ-অধিনায়ক (এএসপি) শ্যামল চং ও কনস্টেবল আবু বকর সিদ্দিক।

স্থানীয় সূত্রে জানা যায়, গোপনে খবর পেয়ে সরস্বতীপুর সীমান্তের সমজিয়া মণ্ডলপাড়া এলাকায় মাদকের বিরুদ্ধে সাদা পোশাকে অভিযানে যান ৫ জন র‌্যাব সদস্য। মোটরসাইকেলে করে সেখানে গিয়ে দুটি গ্রুপে বিভক্ত হয়ে অভিযান শুরু করেন তারা। এক গ্রুপে তিন জন আর অপর গ্রুপে দুই জন সদস্য ছিলেন।

এ সময় তারা ভুল করে ভারতের একটি গ্রামে ঢুকে পড়েন। সেখান থেকে র‌্যাবের ৩ জন সদস্য ভারতীয় নাগরিক ইসরাফিলের ছেলে মিলনকে আটক করে। এ সময় মিলন চিৎকার শুরু করে। তখন মোশাররফ মাস্টার ও হিরোসহ কয়েকজন মিলনকে ছিনিয়ে নিয়ে র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। এ সময় সেখানে থাকা ৩ জন র‌্যাব সদস্য এক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে আসেন।

আরো জানা গেছে, ওই গুলির শব্দ শুনে অপর প্রান্তে থাকা দুই র‌্যাব সদস্য তাদের সঙ্গীদের উদ্ধারে এগিয়ে যান। এ সময় বিএসএফ সদস্যরা চলে আসে এবং স্থানীয় জনগণের সহায়তায় ওই দুই র‌্যাব সদস্যকে আটক করে তাদের সমজিয়া ক্যাম্পে নিয়ে যায়। এই ঘটনার পর সন্ধ্যায় বিজিবি পতাকা বৈঠকের জন্য বিএসএফের কাছে চিঠি পাঠিয়েছে।

চিরিরবন্দর উপজেলার ১০ নম্বর পুনট্টি ইউপি সদস্য আব্দুল ওহাব জানান, র‌্যাব সদস্যরা ক্রেতার বেশে সেখানে মাদকবিরোধী অভিযানে যান। এ সময় ভারতের সরস্বতীপুরের মাদক ব্যবসায়ী মিলনকে হাতকড়া পড়ালে তিনি চিৎকার শুরু করেন। এ সময় এক রাউন্ড গুলি করে র‌্যাব সদস্যরা পালিয়ে আসে। আর অন্য স্থানে থাকা দুই র‌্যাব সদস্য গুলির শব্দ গুনে সেখানে গেলে তাদের আটক করে বিএসএফ’র কাছে হস্তান্তর করে ভারতীয় গ্রামবাসী।

আরও সংবাদ

Close