আজকের সিলেট

শিশুকে অপহরণের পর ধর্ষণ করে বিক্রির চেষ্টা : দক্ষিণ সুরমায় আটক ১

ঢাকার গাজীপুর থেকে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার করেছে র‌্যাব। গাজীপুর চান্দুরা চৌরাস্তা এলাকায় নানীকে চেতনানাশক খাবার খাইয়ে ১০ বছরের ওই মেয়ে শিশুকে অপহরণ করেছিল দুর্বৃত্তরা।

এরপর শিশুটিকে সিলেটে আটকে রেখে একাধিকবার ধর্ষণ করা হয়েছে। এছাড়া অপহরণকারীরা তাকে এক লাখ টাকায় বিক্রিরও চেষ্টা করেছিল। পাশাপাশি দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারীরা।

আজ বুধবার ভোররাতে সিলেটের দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুর গ্রাম থেকে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় অপহরণকারী চক্রের সদস্য তাহের আলীকে (২০)। তিনি ওই গ্রামের মজিবুর রহমানের ছেলে।

র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম জানান, গত ৩১ অক্টোবর ১০ বছর বয়সী নাতনীকে নিয়ে শপিংয়ের জন্য গাজীপুর চান্দুরা চৌরাস্তায় যান এক নারী। এসময় দুই ব্যক্তি তাদের নাস্তা করার প্রস্তাব এবং পার্শ্ববর্তী একটি রেস্টুরেন্টে নিয়ে চেতনানাশক মিশিয়ে নাস্তা করায়। এরপর নানীকে ফেলে রেখে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। সাথে নানীর মোবাইল ফোনও নিয়ে যায় তারা। জ্ঞান ফেরার পর অন্য একটি মোবাইল দিয়ে নানী তার মোবাইলে ফোন দিলে অপহরণকারীরা রিসিভ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পেলে নাতনীকে প্রাণে মারারও হুমকি দেয়।

এ ঘটনায় ৭ নভেম্বর শিশুটির নানী বাদি হয়ে গাজীপুরের বাসন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মোবাইল ট্র্যাকিং করে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার ভোররাতে দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুরে অভিযান চালিয়ে তাহের আলী নামে এক অপহরণকারীকে আটক করে র‌্যাব। এসময় অপহৃত শিশুকেও উদ্ধার করা হয়।

আরও সংবাদ

Close