শীর্ষ খবর

সিলেটে গত ২৪ ঘন্টায় শনাক্ত ১১৫ : ৩ জনের প্রাণহানী

সিলেটে গত ২৪ ঘন্টায় ১১৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩ জন। এর মধ্যে ২ জন সিলেট ও ১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৩২৪ জন। এর মধ্যে সিলেট জেলার ২৫৩ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৭ জন।

শনিবার (২৪ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। যার ফলে এনিয়ে সিলেট বিভাগে মোট ২০ হাজার ১৮৭ জনের শরীরে করোনা শনাক্ত হল। এর মধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৮৯৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭০৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩১৩ জন ও মৌলভীবাজারে ২ হাজার ২৭৩ জন ভাইরাসটিতে আক্রান্ত হন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১১৫ জন করোনা আক্রান্ত রোগীর ৭৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ২৮ জন ও মৌলভীবাজার জেলায় ৯ জন শনাক্ত হয়েছেন।

প্রতিবেদন মতে একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ১৮৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৭৩ জন সিলেট জেলার বাসিন্দা ও মৌলভীবাজার জেলার ১২ জন। গেল ২৪ ঘণ্টার হিসেবসহ বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া মোট রোগীর সংখ্যা ১৮ হাজার ৩১৪ জনে দাঁড়ালো। যাদের মধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৮৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৮৫ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭৭০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮৮ জন।

প্রতিবেদনে বলা হয় সিলেটের চার জেলা মিলে ২৯১ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ২৬৮ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জে ১৩ জন ও ৫ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৫৯ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আরও সংবাদ

Close