আজকের সিলেটহবিগঞ্জ

‘অবৈধ’ যানবাহন বন্ধের দাবিতে হবিগঞ্জে চলছে বাস ধর্মঘট

মহাসড়কে অনুমতি ছাড়া চলাচল করা যানবাহন বন্ধের দাবিতে হবিগঞ্জে অনির্দিষ্টকালের বাস-মিনিবাস ধর্মঘট চলছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট চলছে। এ ধর্মঘট ডাক দিয়েছে হবিগঞ্জ বাস মালিক সমিতি এবং মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

এতে একাত্মতা প্রকাশ করেছে জেলা টেম্পু মালিক সমিতি, জেলা ট্রাক মালিক সমিতি, জেলা ট্রাক ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ও ঢাকাগামী সব বাস মালিক।

সোমবার রাতে জেলা মোটর মালিক গ্রুপের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শঙ্ক রায়।

তিনি বলেন, মহাসড়কে সিএনজিসহ সব অবৈধ পরিবহন বন্ধের দাবিতে এ কর্মসূচির ডাক দেয়া হয়েছে। দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চলবে। এ সময় হবিগঞ্জের সঙ্গে ঢাকা-সিলেটসহ সারাদেশে পরিবহন চলাচল বন্ধ থাকবে। এরপরও দাবি না মানা হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেয়া হবে।

সকালে হবিগঞ্জ বাস টার্মিনালে গিয়ে দেখা যায় যাত্রীদের চরম দুর্ভোগ। হঠাৎ করে বাস মিনিবাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন শ্রমজীবী ও কর্মজীবী লোকজন। অনেকেরই কর্মস্থলে পৌঁছাতে হিমশিম খেতে হচ্ছে।

শাহাদাত হোসেন নামে এক যাত্রী বলেন, ‘আমাদের অফিস মিটিং ছিল। হবিগঞ্জ থেকে ৬ জন অংশগ্রহণ করার কথা কিন্তু ধর্মঘটের কারণে কষ্ট হচ্ছে। বিকল্পপথে সময়মতো পৌঁছাতে পারবো কিনা সন্দেহ আছে।’

এ সময় অনেক শ্রমিককে দেখা গেছে বাস না চলাচলের কারণে ট্রাকে করে নির্দিষ্ট স্থানে যাতায়াত করতে।

আরও সংবাদ

Close