আজকের সিলেটহবিগঞ্জ

হবিগঞ্জে বিয়ের জন্য চাপ দেয়ায় খুন হন আকলিমা : প্রেমিক গ্রেফতার

হবিগঞ্জে আকলিমা আক্তার নামে এক তরুণী খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ। বিয়ের জন্য চাপ দেয়ায় তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে প্রেমিক।

বাসের টিকিট ও কল লিস্টের সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম একদল পুলিশ অভিযান চালিয়ে হত্যাকারি প্রতারক প্রেমিক আনোয়ার হোসেন ওরফে সোবান মিয়াকে (২৮) গ্রেফতার করা হয়।

বুধবার (১ জানুয়ারি) বিকেলে আসামিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালতে সোপর্দ করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এর আগে সদর উপজেলার রাজিউড়া গ্রামের একটি খাল থেকে ওই তরুণীর লাশ উদ্ধার করা হয়।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী আসামির বরাত দিয়ে জানান- শ্রীমঙ্গল উপজেলার সিন্ধুর খান ইউনিয়নের জাম্বুরাছড়া গ্রামের হেলাল মিয়ার মেয়ে আকলিমা আক্তার (২৫) প্রায় এক বছর আগে তালাকপ্রাপ্তা হয়ে ৫ বছরের এক ছেলে সন্তানসহ পিত্রালয়ে অবস্থান করে। আকলিমা আক্তারের সাথে প্রায় ১ বছর ধরে মোবাইল ফোনের মাধ্যমে আনোয়ার হোসেনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে তারা বিভিন্ন সময় দেখা-স্বাক্ষাত করে। এরই মধ্যে আকলিমা গার্মেন্টে কাজ নিয়ে ঢাকায় তার খালার বাসায় অবস্থান করে।

গত ২৩ ডিসেম্বর রাত ৮টায় খালার বাসা থেকে আনোয়ারের কথা মতো শায়েস্তাগঞ্জের ওলিপুরে আসে আকলিমা। সেখান থেকে তাকে নিজ বাড়িতে নিয়ে যায় আনোয়ার। পরে জানাজানি হয় উভয়ই বিবাহিত। এনিয়ে তাদের মধ্যে মনোমলিন্য দেখা দেয়। আকলিমা আক্তার আনোয়ারের গ্রামের লোকজনের নিকট বিচার প্রার্থী হওয়ার কথা বললে আকলিমা আক্তারকে রাতে কৌশলে হাওরে নিয়ে ওড়না দিয়ে গলায় শ্বাসরোধ করে হত্যা করে। গত ২৫ ডিসেম্বর লাশ উদ্ধারের পরদিন সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। পরে আকলিমার ভাই আমীর হোসেন বাদি হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হবিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওসি আরও জানান, আকলিমার শরীর থেকে পাওয়া এনা পরিবহণের টিকিট ও তার ব্যবহৃত মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে আনোয়ারকে গ্রেফতার করা হয়েছে। ঘাতক আনোয়ার হোসেন তাহার অপরাধে অনুতপ্ত হয়ে বিজ্ঞ আদালতে দায় স্বীকার করে জবানবন্দি প্রদান করে।

আরও সংবাদ

Close