আজকের সিলেট

বিশ্বনাথ-জগন্নাথপুরে বাস ধর্মঘট : সড়ক সংস্কারের দাবি

আজকের সিলেট প্রতিবেদক: সড়ক সংস্কারের দাবিতে সিলেটের বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে বাস ধর্মঘট শুরু হয়েছে।

আজ রবিবার সকাল থেকে শুরু হয়েছে বাস ধর্মঘট। অনির্দিষ্টকালের এই ধর্মঘটে চরম বিপাকে পড়েছেন দুই উপজেলার সাধারণ যাত্রীরা।

খানাখন্দে ভরপুর হওয়ায় এই সড়কটিতে অনির্দিষ্টকালের জন্যে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

জানা গেছে, জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের বিভিন্ন স্থানে ছোটবড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়ে একেবারে বেহাল থাকায় যানবাহন ও পথচারীরা চলাচলে পোহাচ্ছেন চরম দুর্ভোগ। সড়কটি সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন পরিবহন শ্রমিক ও এলাকাবাসী।

এই দাবিতে মানববন্ধন করে সচেতন বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থা।

একই দাবিতে সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের কাছে স্মারকলিপি দেয় বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন। এতসব দাবির পরেও কাজের কাজ কিছুই হয়নি জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের। শুধু সড়কের বিশ্বনাথ অংশের বিভিন্ন গর্ত ভরাট করা হয়েছে।

বাস চলাচল বন্ধ ঘোষণার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ-জগন্নাথপুর, লামাকাজী-সিঙ্গেরকাছ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ফজর আলী মেম্বার বলেন, বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের বিশ্বনাথ অংশের গর্ত ভরাট করা হলেও জগন্নাথপুর অংশে ভরাট করা হয়নি গর্ত। ফলে, অল্প বৃষ্টিতেই সেসব অংশে পানি জমে সৃষ্টি হচ্ছে দুর্ভোগের। আর এতে করে সড়কটি বাস চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সাধারণ মানুষ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আজ সকাল থেকে অনির্দিষ্টকালের জন্যে এই সড়কে সিলেট থেকে বিশ্বনাথ হয়ে জগন্নাথপুরগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও সংবাদ

Close