শীর্ষ খবর

মাদক বেচতে রাজি না হওয়ায় দক্ষিণ সুরমায় কিশোর খুন

দক্ষিণ সুরমার জৈনপুর এলাকায় এক কিশোরের মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। পরিবারের দাবি মাদক ব্যবসায়ীদের হামলায় সে মারা গেছে।

মারা যাওয়া জহিরুল ইসলাম (১৬) সুনামগঞ্জ জেলার শাল্লা থানার সিরাই গ্রামের নজরুল মিয়ার ছেলে। বর্তমানে সে পরিবার নিয়ে কদমতলী জেসমিন ভিলায় ভাড়াটিয়া হিসাবে বসবাস করে আসছিল। গত সোমবার (২৬ অক্টোবর) জহিরুলের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ করেছে তার পরিবার।

আজ বুধবার (২৮ অক্টোবর) ওসমানী মেডিকে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সে মাদক ব্যবসায়ীদের হামলায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলো বলে অভিযোগ নিহতের পরিবার। তবে পুলিশ জানিয়েছে, সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার কথা উল্লেখ করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আহত কিশোরের মৃত্যুর কথা নিশ্চিত করে মোগলবাজার থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সোমবার রাতে এক অটোরিকশা চালক জহিরুলকে ওসমানী হাসপাতালে ভর্তি করে দিয়ে যায়। জহিরুল সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে বলে ভর্তির সময় হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়।

তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, মাদক ব্যবসায়ীরা মারধর করে জহিরুলকে গুরুতর আহত করে। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

তবে নিহতের ভাই দীন ইসলামের অভিযোগ, গত সোমবার সন্ধ্যায় জৈনপুর এলাকার মাদক ব্যবসায়ী ফখরুল ইসলামের নেতৃত্বে হামলা চালিয়ে জহিরুল ইসলামকে আহত করা হয়। মাদক ব্যবসায় রাজী না হওয়ায় এই হামলা চালানো হয় বলে অভিযোগ তার।

মারধরের পর হামলাকারীরা পালিয়ে গেলে স্থানীয়রা জহিরুলকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন বলে জানিয়েছেন দীন ইসলাম।

পরিবার সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে জৈনপুর হাওরের বাড়ী এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী ফখরুল নিহত জহিরুল ইসলামকে তার সাথে খুঁচরা মাদক ব্যবসায় জড়িত হতে বলে। তখন নিহত জহিরুল ইসলাম ফখরুলকে জানায় আমি এই ব্যবসা করব কেন, আমি রং মিস্ত্রির কাজ করি। আমি এইসব করতে পারব না।

পরবর্তীতে এই ঘটনাটি নিহত জহিরুল ইসলাম তার পিতা-মাতাকে জানায়। তখন নিহত জহিরুল ইসলামের পিতা-মাতা জহিরকে এই ব্যবসা করতে নিষেধ করে। কিশোর জহিরুল ইসলাম এই কথাটি জনৈক ব্যক্তির সাথে আলাপ করলে কুখ্যাত মাদক ব্যবসায়ী ফখরুল ইসলাম জানতে পেরে জহিরুলে উপর ক্ষেপে যায়।

আরও সংবাদ

Close