আজকের সিলেট

সিলেটের শিক্ষা আর খেলার মাঠ নিয়ে আক্ষেপ পররাষ্ট্রমন্ত্রীর

সিলেটের শিক্ষার অবস্থা খুব খারাপ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। তিনি বলেন, সিলেটে শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা খুব কম। শিক্ষার হার বাড়াতে হলে আমাদের সবার কাজ করতে হবে। বাড়াতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা। কারণ সিলেটে চাহিদার তুলনায় শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা খুব কম।

আজ শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেল ৫টায় নগরীর হোটেল স্টার প্যাসিফিকে সিলেটের উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সিলেট নগরে খেলার জন্য মাঠ নেই। এজন্য আমার দুঃখ হয়। কারণ বিশ্বের বিভিন্ন শহরে যদি আমরা যদি দেখি তাহলে কয়েকটা মাঠ থাকে। যেগুলোতে ছেলে-মেয়েরা খেলাধুলা করছে। তবে আশার খবর হলো, জেলা প্রশাসন নগরীর কালোপাথরের মাঠটিকে নির্বাচন করেছেন। এজন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়াও চলছে। তবে আমি বলেছি আরও দুই-তিনটি মাঠের জায়গা খুঁজে বের করার জন্য।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এর আগে শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সিলেটে এসে পৌঁছান। এ সময় সিলেট সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান।

আরও সংবাদ

Close