শীর্ষ খবর

ক্রেতা মাস্ক না পড়লে পণ্য বিক্রি করবেননা দোকানদাররা

মাস্ক না পরলে পণ্য বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। ১ নভেম্বর, রবিবার দুপুর ১২টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় সমিতি। তিন দফা দাবিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে সমিতি।

এ সময় সমিতির পক্ষ থেকে জানানো হয়, রবিবার থেকে দেশের সব দোকানপাট, মার্কেট ও বিপণিবিতানে মাস্কহীন ক্রেতা-বিক্রেতাদের প্রবেশ করতে দেয়া হবে না। এই নির্দেশনা ২০২১ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকলে বলেও উল্লেখ করা হয়।

এ বিষয়ে সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, বিশ্বে করোনার দ্বিতীয় আঘাত শুরু হয়েছে। দেশে শীত মৌসুম আসন্ন। এ সময় করোনার সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী শীতে করোনার সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কায় সরকার ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। সরকারের সিদ্ধান্তের সঙ্গে সংহতি জানিয়ে দোকান মালিকেরাও। এছাড়াও সারা দেশের দোকান মালিকদের মাস্কবিষয়ক সচেতনতা বাড়ানোর আহ্বান জানান তিনি।

এ সময় বাংলাদেশ দোকান মালিক সমিতি তাদের কিছু দাবিও উত্থাপন করে। ওই দাবিগুলো হলো- দোকান মালিকদের জন্য ৫০ লাখ টাকা সীমা পর্যন্ত টার্নওভার ভ্যাটের আওতামুক্ত রাখা, অতিক্ষুদ্র ও ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রণোদনা প্রাপ্তির ক্ষেত্রে ট্রেড লাইসেন্স বাধ্যতামূলক করার সিদ্ধান্ত প্রত্যাহার ও ‘মাস্ক নেই, সেবা নেই’ শীর্ষক সচেতনতা কার্যক্রম বাড়ানো।

এ সময় বাংলাদেশ দোকান মালিক সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি খন্দকার রুহুল আমিনসহ আরো অনেকই বক্তব্য দেন।

আরও সংবাদ

Close