আজকের সিলেট

বাসি খাবার ও অতিরিক্ত মূল্যের অভিযোগে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা

ঢাকা-সিলেট হাইওয়ে রোডের তিনটি রেস্টুরেন্টকে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টার সময় ঢাকা-সিলেট হাইওয়ে এলাকার বিভিন্ন হোটেলে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় ফ্রিজের মধ্যে কাঁচা, বাসি খাবার সংরক্ষণ করা, নোংরা পরিবেশে রান্না করা খাবার নির্ধারিত দামের চাইতে বেশি দামে বিক্রি, পানি ও সফট ড্রিংক অতিরিক্ত দামে বিক্রির দায়ে হাইওয়ে রেস্টুরেন্ট কে ৬০ হাজার টাকা ও খাবারে অনুমোদনবিহীন রং ব্যবহার পানি ও সফট ড্রিংকস্ নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে বিক্রির দায়ে পানসী রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা এবং খাবারে বিভিন্ন অনুমোদনবিহীন রং ব্যবহার, হাইড্রোজ ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার রান্না করা, পানি ও সফট ড্রিংস এর দাম বেশি রাখার অপরাধে আল-আমিন হোটেলকে ৬৫ হাজার টাকা জরিমানাসহ মোট তিনটি রেস্টুরেন্টকে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। তাকে সহযোগিতা করেন র‌্যাব-৯ এর একটি টিম, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক দেওয়ান মিয়া এবং জেলা বাজার কর্মকর্তা।

অভিযান চলাকালীন সময়ে হোটেল আল আমিন এর পাশে শাহিন কসমেটিকস এর বিরুদ্ধে একজন ভোক্তা অভিযোগ করায় শাহিন কসমেটিকসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা তাৎক্ষণিক ১,২৫০ টাকা পান।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক বলেন সরকারে নির্দেশে ভোক্তাদের ভেজাল মুক্ত খাবার পাইয়ে দেওয়ার জন্য এই অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ

Close