সারা বাংলা

যাদু করতে কবর খুড়ে কেটে নিয়ে গেল লাশের মাথা!

ভয়ানক এক ঘটনা ঘটেছে পাবনার ঈশ্বরদীতে। কবর দেওয়ার দুই সপ্তাহ পর এক বৃদ্ধার লাশের মাথা কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে ওই এলাকায় চাঞ্চল্য ও ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনাটি ঘটেছে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার জয়নগর কেন্দ্রীয় গোরস্থানে। বৃহস্পতিবার কমিটি বিষয়টি জানতে পেরে ঈশ্বরদী থানা ও সলিমপুর ইউপি চেয়ারম্যানকে অবহিত করে। পরে পুলিশ ওই গোরস্থান থেকে মাথাবিহীন লাশটি উদ্ধার করে।

ঈশ্বরদী থানার ওসি শেখ নাসির উদ্দিন ও সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোরস্থান কমিটি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ অক্টোবর শারীরিক অসুস্থতা নিয়ে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার জয়নগর পূর্বপাড়া গ্রামের ফজিলা খাতুন (৮৫) মারা যান। তিনি মৃত আবুল হোসেনের স্ত্রী। ধর্মীয় বিধি অনুযায়ী ওই দিন পরিবারের পক্ষ থেকে জয়নগর কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। কিন্তু দুই সপ্তাহ পর কে বা কারা গোরস্থান হতে কবর খুঁড়ে তার লাশটির মাথা কেটে নিয়ে যায়। পরে স্থানীয়রা খোলা কবর ওই মাথাবিহীন লাশ দেখতে পায়।

গোরস্থান কমিটির সভাপতি আবুল কালাম আযাদ জিয়া জানান, উদ্ধারকৃত লাশটি ফজিলা খাতুনের বলে নিশ্চিত করেছে তার পরিবার। স্থানীয়দের ধারণা যাদু টোনা করার কাজে ব্যবহারের জন্য মাথা কেটে নিয়ে যাওয়া হয়েছে।

ঈশ্বরদী থানার ওসি নাসির উদ্দীন জানান, এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়রি করা হলে লাশটি আবার দাফন করা হবে। তবে এ ঘটনায় সাথে কে বা কারা সম্পৃক্ত তা এখনো জানা যায়নি।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close