শীর্ষ খবর

সিলেট নগরীতে দুই দিনে ২১০টি গাড়ি জব্দ

সিলেট নগরীতে ট্রাফিক বিভাগের অভিযানের দ্বিতীয় দিনে ১০৭টি যানবাহন জব্দ ও ৪৯টি প্রসিকিউশন দাখিল। (৪২টি নিবন্ধন সিএনজি অটোরিকশা, ১০টি বাহিরের জেলার সিএনজি অটোরিকশা, ৩৬টি রেজিষ্ট্রেশন বিহীন ও কাগজপত্র বিহীন মোটরসাইকেল, ১২টি নিষিদ্ধ ঘোষিত যানবাহনসহ সর্বমোট ১০৩টি গাড়ি ডাম্পিং করা হয়।

সিলেট মহানগরী এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর নির্দেশে এসএমপি ট্রাফিক বিভাগ দ্বিতীয় দিনের মতো মহানগরীতে আটটি চেকপোস্টের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করছে। তেমুখী বাইপাস, লাক্কাতুরা বাজার, সুরমা বাইপাস, আলমপুর ফাঁড়ির সামনে, প্যারাইরচক পয়েন্ট, আম্বরখানা ও শেখঘাট পয়েন্টে বিশেষ চেকপোস্ট বসানো হয়। রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন আটক, মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসএমপি ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার পিপিএম এর নেতৃত্বে দুটি সেক্টরে ভাগ করা হয়। প্রতিটি সেক্টরে ৪টি করে মোট আটটি তল্লাশি চৌকি বসিয়ে অবৈধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। এক নং সেক্টরের অধীনে চারটি চেকপোস্ট হল, তেমুখী বাইপাস, লাক্কাতুরা বাজার, আম্বরখানা ও শেখঘাট যার ইনচার্জ হিসেবে রয়েছেন জনাব আবুল খয়ের মাননীয় পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর)। দুই নং সেক্টরের অধীনে চারটি চেকপোস্ট হল, চন্ডিপুল, প্যারাইরচক, আলমপুর ও সুরমা বাইপাস।

যার নেতৃত্বে রয়েছেন সহকারী পুলিশ কমিশনার(ট্রাফিক-দক্ষিন) আশিদুর রহমান। আটটি চেকপোস্ট পরিচলনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪২টি নিবন্ধন সিএনজি অটোরিকশা, ১০টি বাহিরের জেলার সিএনজি অটোরিকশা, ৩৬টি রেজিষ্ট্রেশন বিহীন ও কাগজপত্র বিহীন মোটরসাইকেল, ১২টি নিষিদ্ধ ঘোষিত যানবাহনসহ সর্বমোট ১০৩টি গাড়ি ডাম্পিং করে পুলিশ লাইন্স প্রেরণ করা হয়। এছাড়াও ত্রিপল রাইডার ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে ৪৯টি প্রসিকিউশন দাখিল করা হয়।

আরও সংবাদ

Close