সারা বাংলা

না খেয়ে দিন কাটছে ২ বারের এমপি মুক্তিযোদ্ধা জজ মিয়ার

বীর মুক্তিযোদ্ধা এনামুল হক জজ মিয়া। দুই বারের নির্বাচিত সংসদ সদস্য ও সেনা কর্মকর্তাও ছিলেন। সহায়সম্বলহীন সাবেক এই সংসদ সদস্যের একসময় সবই ছিল। এখন তিনি মানবেতর জীবনযাপন করছেন।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের দুবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া ক্ষমতা, অর্থ, সম্পদ, সন্মান সব কিছু হারিয়ে এখন পৌর শহরের সালটিয়া গ্রামে একটি ভাড়া বাসায় পরিবার নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি সবার নজরে আসে।

গেলো শনিবার বিকালে জাতীয় পার্টির সাবেক এই এমপির দুর্দশার খবর পেয়ে এগিয়ে আসেন পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন। তিনি সহায়সম্বলহীন এনামুল হক জজ মিয়াকে ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা সহায়তা করেন।

এ বিষয়ে গফরগাঁও পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন বলেন, এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে সাবেক এমপি এনামুল হক জজ মিয়াকে ৫০ হাজার টাকা সহায়তা দিয়েছি।

জজ মিয়া প্রধানমন্ত্রীর কাছে বাসস্থানের জন্য একটি ঘর করে দেয়ার অনুরোধ করেছেন।

সাবেক এমপি জজ মিয়াকে মানবিক সহায়তা দেয়ার সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আওরঙ্গ হেলাল, পৌর যুবলীগের যুগ্ন আহ্বায়ক তাজমুন আহাম্মেদ প্রমুখ।

প্রসঙ্গত, মানবেতর জীবন যাপন করা দুইবারের জাতীয় পার্টির সাবেক এই সংসদ সদস্য সাবেক সেনা কর্মকর্তা ও একজন মুক্তিযোদ্ধা। ৭৫ বছরে পা দেয়া জজ মিয়া ১৯৮৬ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টির শাসনামলে গফরগাঁও আসনের দোর্দণ্ড প্রতাপশালী এমপি ছিলেন।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close