শীর্ষ খবর

রায়হান হত্যা : সময়ক্ষেপন না করে দ্রুত চার্জশিট দেয়ার নির্দেশ উচ্চ আদালতের

সিলেটে পুলিশী নির্যাতনে নিহত রায়হান হত্যা মামলার চার্জশিট দ্রুততম সময়ে মধ্যে দাখিলের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। অপ্রয়োজনীয় সময়ক্ষেপণ না করতে রাষ্ট্রপক্ষকে তাগিদ দিয়েছেন হাইকোর্ট।

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুজিবর রহমান মিয়া এবং বিচারপতি মহিউদ্দিন শামিমের ডিভিশন বেঞ্চে রবিবার (২২ নভেম্বর) রায়হান হত্যার বিষয়ে দায়ের করা রিটের শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীর সময় আদালত রাষ্ট্রপক্ষের প্রতি এ নির্দেশ দেন।

সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত দ্রুততম সময়ের তদন্ত সাপেক্ষে রায়হান হত্যা মামলার চার্জশিট দাখিলের ওপর গুরুত্বারোপ করেন এবং চার্জশিট দাখিলে যাতে কোন সময়ক্ষেপন না হয়-সে বিষয়ে সতর্ক থাকতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

রায়হান হত্যার বিচার বিভাগীয় তদন্ত ও উপযুক্ত আর্থিক ক্ষতিপূরণ চেয়ে গত ১৩ অক্টোবর ব্যারিস্টার ফয়েজ হাইকোর্টে রীট পিটিশন দাখিল করেন। এ রিটের পক্ষভূক্ত হওয়ার জন্য নিহত রায়হানের মা সালমা বেগম গত ১ নভেম্বর একটি আবেদন দায়ের করেন। রিট পিটিশন এবং সালমা বেগম এর আবেদনটি আগামী ১৪ জানুয়ারী হাইকোর্ট এর কার্য তালিকায় থাকবে বলে জানিয়েছেন ব্যারিস্টার ফয়েজ।

আরও সংবাদ

Close