আজকের সিলেটসুনামগঞ্জ

আদালতে হাজিরা দিতে এসে পালিয়ে গেল খুনের আসামী : ৫ পুলিশ প্রত্যাহার

সুনামগঞ্জে স্ত্রীকে খুনের মামলায় আদালতে হাজিরা দিতে আসা স্বামী পালিয়ে যাওয়ার ঘটনায় নিরাপত্তার দায়িত্বে থাকা ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনা খতিয়ে দেখা জন্য ৩ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

পালিয়ে যাওয়া আসামির নাম ইকবাল হোসেন (৩৫)। সে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উস্তেংগের গ্রামের রমজান আলীর ছেলে। ২০১৭ সালের ১৩ জুন স্ত্রী মনোয়ারা বেগমকে হত্যার দায়ে তার বিরুদ্ধে খুনের মামলা হয়েছিল।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে পুলিশের পক্ষ থেকে পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহারে বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি কিভাবে আসামি পালিয়েছে, এতে কারও অবহেলা ছিল কি না তা খতিয়ে দেখতে অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন- ডিআইও(ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্ট অফিসার)ওয়ান আনোয়ার হোসেন মৃধা ও শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মাসুদ আহমেদ।

পুলিশসহ সংশ্লিষ্ট একাধিক দায়িত্বশীলরা জানান, গত ২০১৭ সা‌লের জুন মাসের স্ত্রী হত্যা মামলায় জেলহাজতে ছিল ইকবাল হোসেন। ২০১৭ সালে ১৩ জুন স্ত্রীকে হত্যার পর পালিয়ে গেলে ২৫ দিন পর মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে সিলেট কোতয়ালি থানা এলাকায় থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল।

বুধবার (৯ ডিসেম্বর) জেলা ও দায়রা জজ আদালতে হা‌জিরা ছিল তার। সুনামগঞ্জ শহরতলির হালুয়ারগাঁও’ এর জেলা কারাগার থেকে আদালতে হাজির করার জন্য নিয়ে আসে কোর্ট পুলিশ। দুপুরে আদাল‌ত শেষে কোর্ট হাজতে নেয়া হয়। কোর্ট হাজতে থাকাকালীন অবস্থায় পুলিশের চোঁখ ফাকি দিয়ে পা‌লি‌য়ে যায়। এই বিষয়‌টি পু‌লিশের প্রথমে নজ‌রে না আস‌লেও সন্ধ্যার পর অন্য আসামীদের ফিরিয়ে দেওয়ার জন্য জেলা কারাগা‌রে নেয়ার সময় গা‌ড়ি‌তে আসামি সংখ্যা একজন কম হ‌লে বিষয়‌টি ধরা প‌ড়ে। সন্ধ্যার পর অন্য আসামীদের ফিরিয়ে দেওয়া হলেও ইকবাল হোসেনকে ফেরৎ দেওয়া হয়নি। বিষয়টি পুলিশ সুপার ও জেলা প্রশাসককে জানান জেলা সুপার।

আরও সংবাদ

Close