সারা বাংলা

জানুয়ারির প্রথম দিকেই ভ্যাকসিন আসবে : স্বাস্থ্যমন্ত্রী

আগামী জানুয়ারি মাসের প্রথমেই বাংলাদেশ করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ১২ ডিসেম্বর হতে দেশব্যাপী ‘হাম-রুবেলা ক্যাপেইন-২০২০’র উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন তিনি।

১০ ডিসেম্বর, বৃহস্পতিবার সকালে রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস মিলনায়তনে এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। এ সময় স্বাস্থ্য সচিব আবদুল মানান ও স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, করোনা মহামারীতে অনেক দেশের অর্থনীতি খারাপ অবস্থা তৈরি হলেও বাংলাদেশের অর্থনীতি অনেক ভালো রয়েছে। তাই দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। আগামী জানুয়ারি মাসের প্রথম দিকেই বাংলাদেশ করোনার ভ্যাকসিন পাবে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় হাম-রুবেরার ক্যাম্পেইনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অতীতে দেশব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন পরিচালিত হওয়া সত্ত্বেও বিগত কয়েক বছরে হাম ও রুবেলার প্রকোপ ও আক্রান্তের সংখ্যা দুটিই বৃদ্ধি পেয়েছে। তাই আগামী ১২ ডিসেম্বর হতে ২৪ জানুয়ারি পর্যন্ত সারাদেশে এই ‘হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০’ পরিচালনা করা হবে। ২০১৩ সাল নাগাদ দেশ থেকে হাম-রুবেলা দূর করার জন্য কাজ করছে সরকার।

এদিকে স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেন, করোনা ভ্যাকসিন পেতে সরকারের সব প্রস্ততি রয়েছে। ইতোমধ্যে আমরা সাড়ে চার কোটি মানুষদের টিকা নিশ্চিত করতে সক্ষম হয়েছি। ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই একমাত্র ভরসা বলেও উল্লেখ করেন তিনি।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close