আজকের সিলেট

দক্ষিণ সুরমায় আটক ১১ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত

সিলেটের দক্ষিণ সুরমা থেকে আটক হওয়া ১১ রোহিঙ্গাকে উখিয়া ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। আদালতের নির্দেশের পর সোমবার রাতে তাদের ক্যাম্পে ফেরত পাঠায় সিলেটের দক্ষিণ সুরমা থানা পুলিশ। সোমবার সকালে দক্ষিণ সুরমার যমুনা মার্কেটের পাশে একটি বাস কাউন্টারের সামনে থেকে তাদের আটক করা হয়।

এর আগে ৬ ডিসেম্বর ভারত থেকে বাংলাদেশের কক্সবাজারস্থ উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় দক্ষিণ সুরমার কদমতলী এলাকা থেকে ১৪ রোহিঙ্গাকে আটক করা হয়। ওইদিন তাদের সঙ্গে দুই মানব পাচারকারীকেও আটক করা হয়।

মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের জানান, জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে দক্ষিণ সুরমার একটি বাস কাউন্টারের সামনে থেকে ১১ নারী-পুরুষ ও শিশু রোহিঙ্গাকে আটক করা হয়। তারা ভারতে যাওয়ার চেষ্টা করছিল। আটককৃতদের আত্বীয়-স্বজন ভারতে রয়েছেন বলে তারা জানায়।

আটক রোহিঙ্গারা হলেন, কক্সবাজারের উখিয়ার পালংখালীর চাকমারকুলের ব্লক-ষ্টেশন-৩ এর ক্যাম্প-২১ এর মৃত নুর আহমদের ছেলে সুরত আলম, মো. হাসিমের ছেলে মোহাম্মদ আলম, কক্সবাজারের উখিয়ার বালুখালির ব্লক-এফ এর ক্যাম্প-২ এর ইমাম হোসেনের ছেলে আজিজুর রহমান, কক্সবাজারের উখিয়ার বালুখালির ব্লক-এফ এর ক্যাম্প-২ এর আজিজুর রহমানের স্ত্রী আসিক আরা, কক্সবাজারের উখিয়ার বালুখালির ব্লক-জে ৩ এর ক্যাম্প-২ এর মোহাম্মদ হোসেনের মেয়ে কলিমা, নূরে আলমের ছেলে জামালিদা, ছালামতের স্ত্রী হাসিনা বেগম, ছালামতের মেয়ে জমিলা, রমিদা, রজিদা ও ছেলে মো. জাবেদ।

আরও সংবাদ

Close