আজকের সিলেট

নির্বাহী প্রকৌশলীসহ ৫ জনকে অব্যাহতি : কারণ দর্শানোর নোটিশ

নির্মাণাধীন খোলা ড্রেনে পড়ে কবি, ছাড়াকার ও সাবেক শিক্ষক নেতা আব্দুল বাসিত মোহাম্মদ মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট শাখার নির্বাহী প্রকৌশলী ও ঠিকাদারসহ মোট ৫ জনকে অব্যাহতি দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন।

অব্যাহতি প্রাপ্তরা হলেন- সিসিকের সংশ্লিষ্ট কাজের নির্বাহী প্রকৌশলী শামসুল হক, সহকারী প্রকৌশলী রজি উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী দেবপ্রদ দাস, একজন কার্যসহকারী ও ঠিকাদার অরবিন্দ পাল।

পাশাপাশি ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে বলে জানান- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী।

কবি বাসিত মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য সোমবার সন্ধ্যার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় আম্বরখানায় নির্মাণাধীন একটি ড্রেনে পড়ে পেটে রড ঢুকে গুরুতর অসুস্থ হন কবি ও ছড়াকার আব্দুল বাসিত মোহাম্মদ। এরপর ২ দিন সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার (১০) ডিসেম্বর তাঁর মৃত্যু হয়। কবির মৃত্যুর পর পর সিসিকের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কবির মৃত্যুর পর সিলেটের বিভিন্ন মহল থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি নগরজুড়ে এসব খোলা ড্রেন বন্ধ করার দাবি উঠে। কিন্তু কিংবা নির্মাণাধীন ড্রেনগুলোতে নিরাপত্তা বেষ্টনী তৈরি করতেও নেওয়া হয়নি কার্যকর কোন ব্যবস্থা।

আরও সংবাদ

Close