আজকের সিলেট

মামলা করে বাড়িছাড়া গণধর্ষণের শিকার কিশোরীর পরিবার

বোন গণধর্ষণের শিকার। ন্যায়বিচারের আশায় ভাই মামলা করেন আদালতে। সেই মামলাই কাল হয়ে দাঁড়িয়েছে। পাল্টা মামলা আর প্রাণনাশের হুমকিতে ঘরছাড়া ভাই মো. আব্দুল কাদির। নিরাপত্তাহীনতায় ভুগছে পুরো পরিবার।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গ্রামের প্রভাবশালীদের বিরুদ্ধে এমন অভিযোগ করেন কানাইঘাট উপজেলার বাখালছড়া ডাউকেরগুল গ্রামের বাসিন্দা আব্দুল কাদির।

লিখিত বক্তব্যে আব্দুল কাদির বলেন, আমার ছোটবোনের সাথে প্রায়ই অশালীন আচরণ এবং অশ্লীল কথাবার্তার মাধ্যমে তাকে হেনস্থা করত কানাইঘাট উপজেলার বাখালছড়া ডাউকেরগুল গ্রামের রহিম উদ্দিন রমুর পুত্র আব্দুল জব্বার (৩০)। এ ঘটনার প্রতিবাদ করায় গত ৯ সেপ্টেম্বর আব্দুল জব্বার ও তার আরও ৩ ভাই মিলে আমাকে ব্যাপক মারধর করে। এতে আমি রক্তাক্ত জখম হই। প্রভাবশালী হওয়ায় স্থানীয়ভাবে বিচার পাইনি। পরে ৫ অক্টোবর আদালতে মামলা দায়ের করি। মামলা করার কারণে অভিযুক্তরা আরও বেপরোয়া হয়ে ওঠে। মামলা প্রত্যাহার করতে তারা নানাভাবে হুমকি দিতে থাকে। মিথ্যা অভিযোগে পাল্টা মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে কাদির আরও বলেন, গত ৩১ অক্টোবর দুপুরে আমার ছোট বোন পুকুরে গোসল করতে গেলে প্রধান অভিযুক্ত আব্দুল জব্বার তাকে জোরপূর্বক তুলে নিয়ে দুই সহযোগীসহ ধর্ষণ করে। স্থানীয় একটি পরিবারের সহায়তায় তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি কেয়ারে ভর্তি করি। পরে ৪ নভেম্বর আব্দুল জব্বার ও ডাউকেরগুল গ্রামের গ্রামের মৃত সফিকুল হকের ছেলে আব্দুস সালাম (৩৫) এবং মৃত খলিল মিয়ার ছেলে হবিবুর রহমান উরফে হইবুরকে (৪০) আসামি করে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করি। এতে ক্ষিপ্ত হয়ে আব্দুল জব্বারের ভাই তৌহিদুর রহমান তার স্ত্রীকে নির্যাতনের অভিযোগ এনে আমাকে ও প্রতিবেশীদের জড়িয়ে আদালতে আরও একটি মামলা দায়ের করে।

আব্দুল কাদির বলেন, ধর্ষণ মামলা ধামাচাপা দিতে তারা আমাকে মামলা দিয়ে হয়রানি করছে। মামলা উঠিয়ে নিতে এই প্রভাবশালীরা আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এদের হাত থেকে রক্ষা পেতে এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে ধর্ষণের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন আব্দুল কাদির।

আরও সংবাদ

Close