আজকের সিলেট

সিসিক কাউন্সিলর তারেক উদ্দিন তাজ ঢাকার কারাগারে

সিলেট সিটি কর্পোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজকে গ্রেপ্তার করেছে নিউ মার্কেট থানা পুলিশ।

শিক্ষানবিশ আইনজীবীদের বার কাউন্সিলের লিখিত পরীক্ষা চলাকালে রাজধানীর বিভিন্ন পরীক্ষাকেন্দ্র ভাঙচুরের ঘটনায় তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার ৪৯ আসামির মধ্যে ২৪ জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর ২৫ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ রোববার (২০ ডিসেম্বর) গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে আদালত ১২ আসামিকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে তারেক উদ্দিন তাজের রিমান্ড মঞ্জুর হয়নি। পরে তাকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছের রাজধানীর নিউ মার্কেট থানার ওসি এসএম কাইয়ুম।

তারেক উদ্দিন তাজ সিলেট সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর। গত নির্বাচনে তিনি প্রথমবারের মতো নির্বাচিত হন। এরপর থেকেই নানা বির্কে জড়িয়ে পড়েন তাজ। গত ১১ ডিসেম্বর সিলেটের জৈন্তাপুরের একটি রেস্টুরেন্টে পাখির মাংস দিয়ে ভূরিভোজ করে সর্বশেষ বিতর্কে জড়ান তিনি। ভূড়িভোজের সেই ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

তারেক উদ্দিন তাজ বার কাউন্সিলের পরীক্ষার একজন পরীক্ষার্থী ছিলেন।

সিটি কাউন্সিলর তারেক উদ্দিন তাজ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (মিডিয়া, প্রশাসন ও জনসংযোগ) হিসেবে কর্মরত আছেন। তিনি এই বিশ্ববিদ্যালয় থেকেই আইন বিষয়ে ডিগ্রি লাভ করেন।

 প্রসঙ্গত গতকাল শনিবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত বাংলাদেশ বার কাউন্সিলের ‘আইনজীবী অন্তর্ভুক্তি’ পরীক্ষা হয়। মোট ৯টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হয়। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরই ঢাকার মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ, মহানগর মহিলা কলেজ এবং সায়েন্স ল্যাবের বিসিএসআইআর হাইস্কুল কেন্দ্রে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কেন্দ্রগুলোতে ভাঙচুর শুরু করেন পরীক্ষার্থীরা।

এ ঘটনায় আজ রোববার নিউমার্কেট থানা পুলিশ ৩৭ জনকে, মোহাম্মদপুর থানা পুলিশ ১১ জনকে ও সূত্রাপুর থানা পুলিশ একজনকে আদালতে হাজির করে। নিউমার্কেট থানার ৩৭ আসামির মধ্যে ১২ জনের সাত দিন করে রিমান্ড, ২৫ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। মোহাম্মদপুর থানার মামলায় গ্রেপ্তার ১১ জনের তিন দিন করে রিমান্ড এবং সূত্রাপুর থানার এক আসামির সাত দিনের রিমান্ড আবেদন করা হয়।

নিউমার্কেট এবং মোহাম্মদপুর থানার মামলার শুনানি হয় ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে। শুনানি শেষে আদালত নিউমার্কেট থানার মামলায় ১২ আসামির এক দিন করে রিমান্ড এবং ২৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আর মোহাম্মদপুর থানার ১১ জনেরও একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সূত্রাপুর থানার মামলার একমাত্র আসামি শাহরিয়ারের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আরেক মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

রিমান্ডে যাওয়া অপর আসামিদের মধ্যে রয়েছেন-আ. রহিম, আরমান উদ্দিন, তৌহিদুল ইসলাম, জোবায়ের, সৈকত মালাকার, আশিষ কুমার দাস, মো. মিলন, শামীম আহম্মেদ, তারিকুল ইসলাম, নজিউর রহমান, শহিদুল প্রমুখ।

আরও সংবাদ

Close