আজকের সিলেট

বিয়ানীবাজারে ইউপি নির্বাচনকে ঘিরে শতাধিক সম্ভাব্য প্রার্থী মাঠে

আমিনুল হক দিলু, বিয়ানীবাজার থেকেঃ তফসিল ঘোষণার আগেই শুরু হয়ে গেছে গণসংযোগ। ব্যস্ত হয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা। কোয়াশার চাদর ভেদ করে ছুটে চলছেন পাড়া মহল্লায়।

সিলেটের বিয়ানীবাজারে ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনকে সামনে রেখে শতাধিক সম্ভাব্য প্রার্থী এখন থেকেই মাঠে। প্রার্থীরা পাড়া,মহল্লা, গ্রামসহ গোটা ইউনিয়নের লোকজনকে সঙ্গে মতবিনিময় করে জনসমর্থন আদায়ে তৎপর।

তবে তাদের প্রচার প্রচারণা এখনও অনানুষ্ঠানিক। আঞ্চলিক ঐক্য গড়ে তোলার আহ্বান মুখে প্রার্থীরা ভিড়ছেন গ্রাম থেকে ইউনিয়নের লোকজনের সঙ্গে। রাজনৈতিক আশীর্বাদপুষ্ট সম্ভাব্য প্রার্থীরা রাজনৈতিক কর্মীবাহিনীকে নিজের ভাগে আনার কাজে ব্যস্ত। কোন কোন প্রার্থী স্থানীয় বিভিন্ন ইস্যু নিয়ে মাঠ গরম করে নির্বাচনী বৈতরণী পার হতে চান।

ইতিমধ্যে সম্ভাব্য কয়েকজন প্রার্থী এলাকাবাসীর সমস্যা ও দাবি দাওয়া জোর গলায় এলাকাবাসীর কাছে তুলে ধরে জনসমর্থন আদায়ে কৌশলী হয়ে উঠেছেন। প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় বেশ কয়েকজন প্রবাসীও নির্বাচনে অংশ নিবেন। এলাকাবাসী এমন প্রার্থীদের তৎপরতাকে স্রেফ খায়েশ হিসেবে দেখছেন।

বিয়ানীবাজারের যে কোন নির্বাচনে টাকার জোগান দেন মূলত প্রবাসীরাই। এ কারণে নির্বাচন এলেই শুরু হয় টাকার খেলা।ফলাফল ভাগে নিতে চলে টাকা ছড়ানোর প্রতিযোগিতা। প্রাক প্রস্তুতি দেখে মনে হচ্ছে, এবারের নির্বাচনেও এর ব্যত্যয় ঘটছে না। কোন কোন প্রার্থী ইতিমধ্যে নির্বাচনী তহবিল সংগ্রহে প্রবাসে যোগাযোগ শুরু করে দিয়েছেন। সম্ভাব্য প্রার্থীরা তাদের স্বপ্নের কথা ইউনিয়নবাসীর কাছে তুলে ধরার পাশাপাশি বর্তমান ইউপি চেয়ারম্যান, মেম্বারদের অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের সমালোচনা করছেন। গত নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির সমর্থক ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছিলেন।

আরও সংবাদ

Close