আজকের সিলেট

সুনামগঞ্জে মাদ্রাসায় জাতীয় পতাকার স্ট্যান্ড ও বঙ্গবন্ধুর বই বিতরণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, অনেক ত্যাগ স্বীকার করে, অনেক মা-বোনের ইজ্জতের বিনিময়ে এ দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে। দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে দেশপ্রেমে আত্ম নিয়োগ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। জাতির পিতার প্রতি, জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। একটি গোষ্ঠী চায় বাংলাদেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে। তাই তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙতে চায়।

আজ বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে মাদ্রাসায় জাতীয় পতাকার স্ট্যান্ড, জাতীয় পতাকা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় পরিকল্পনামন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকলের উন্নয়ন চান। তাই তিনি সকলের জন্য কাজ করে যাচ্ছেন। জাতীয় চেতনায় উদ্বুদ্ধ করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারী কমিশনার রিফাতুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের সচিব আমিনুল হক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব তপন কান্তি ঘোষ, সিলেটর বিভাগীয় কমিশনার মশিউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমীন নাহার রুমা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, বিশ্বম্ভরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.সাদিউর রহিম জাদীদ, দ্বীনি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নূর, মাওলানা আনোয়ার হোসাইন, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক পংকজ দে, হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশমির রেজা প্রমুখ।

পরে জেলার ৫২৩ টি ক্বওমি ও আলিয়া মাদ্রাসার শিক্ষকদের হাতে জাতীয় পতাকা ও পতাকার স্ট্যান্ডসহ বিভিন্ন উপহারসামগ্রী তুলে দেওয়া হয়।

আরও সংবাদ

Close