সারা বাংলা

ভোট চলাকালে বিএনপির মেয়র প্রার্থীর মৃত্যু : ফলাফল স্থগিত

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী আবুল খায়ের খান (৬০) (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়। করোনা আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন আবুল খায়ের।

তিনি স্ত্রী, একমাত্র মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দাকোপের চালনা পৌরসভার নলোপাড়া গ্রামের মৃত আয়জ উদ্দিনের ছেলে।

গত ৩ ডিসেম্বর করোনা শনাক্ত হন মেয়রপ্রার্থী আবুল খায়ের। পরে তিনি খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রতীক বরাদ্দের পর তিনি আর এলাকায় ফিরতে পারেননি।

২৩ ডিসেম্বর অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তাকে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

জানা গেছে, দুপুরে ভোট বর্জনের ঘোষণা দেন ধানের শীষ প্রতীকের প্রার্থী আবুল খায়ের। সাধারণ ভোটারদের ভোট জোরপূর্বক ক্ষমতাসীন দলের প্রার্থীদের প্রতীকে দিয়ে দেয়া এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের সহায়তায় অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। এরপর শরীর খারাপ হয়ে আসে তার। ভোট শেষ হওয়ার কিছুক্ষণ আগেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল খায়েরের মৃত্যুর খবর আসে।

এদিকে, আবুল খায়ের খানের মৃত্যুর কারণে খুলনার চালনা পৌরসভা নির্বাচনের মেয়র পদের ফলাফল ঘোষণা সাময়িক স্থগিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এম মাজহারুল ইসলাম।

তিনি জানান, মেয়র পদে নির্বাচনী ফলাফল স্থগিত করা হয়েছে। পরবর্তীতে কমিশন সিদ্ধান্ত নিলে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close