আজকের সিলেট

সিলেটে শিল্পপ্রতিষ্ঠান স্থাপিত হলে দু’দেশই লাভবান হবে : জাপানের রাষ্ট্রদূত

ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের অর্থনীতি খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। সিলেট বর্তমানে অত্যন্ত সম্ভাবনাময় অঞ্চল। এখানে বিনিয়োগের অনেকগুলো দ্বার উন্মোচিত হয়েছে। তিনি সিলেটে স্পেশাল ইকোনমিক জোন ও বঙ্গবন্ধু হাই-টেক পার্ক স্থাপনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, জাপান-বাংলাদেশের যৌথ উদ্যোগে সিলেটে শিল্পপ্রতিষ্ঠান স্থাপিত হলে দু’দেশের উদ্যোক্তারা লাভবান হবেন।

বৃহস্পতিবার অনলাইনে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে ইটো নাওকি এসব কথা বলেন। সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে ও পরিচালক ফখর উস সালেহীন নাহিয়ানের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন আন্তর্জাতিক দাতা সংস্থা জাইকার প্রধান প্রতিনিধি ইয়োহো হায়াকাওয়া এবং জেট্রোর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ইয়োজি আনডো।

সভায় আরও অংশ নেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ইঞ্জিনিয়ার এম ইকবাল, নগরীর বেসরকারি মাউন্ট এডোরা হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক কেএম আকতারুজ্জামান, চেম্বারের পরিচালক পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, ফালাহ উদ্দিন আলী আহমদ, খন্দকার ইসরার আহমদ রকী, আলীম ইন্ডাস্ট্রির প্রতিনিধি সাদ শাম্‌স প্রমুখ।

আরও সংবাদ

Close