খেলা

খালি পায়ে জ্বলন্ত কয়লার উপর হাটলেন তাসকিন (ভিডিওসহ)

আন্তর্জাতিক সিরিজে খেলতে নামার আগে খেলোয়াড়রা দেশের জন্য সবটুকু দিতে নিজেকে প্রস্তুত করেন। প্র্যাকটিস, কঠোর পরিশ্রম-ফিটনেস ধরে রাখাসহ আরও অনেক কিছু করে থাকেন খেলোয়াড়রা। যাতে মাঠের লড়াইয়ে নিজের সেরা পারফর্মটা দিতে পারেন। তাই বলে নিজেকে প্রস্তুত করতে জলন্ত আগুনের ওপর দিয়ে হাঁটা! এমন অনুশীলন কি কখনও দেখেছেন?

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার তাসকিন আহমেদ দেশের জন্য সর্বোচ্চ প্রস্তুতি নিতে ঠিকই ‘অগ্নিপরীক্ষায় ঠেলে দিয়েছেন নিজেকে।গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাসকিন একটি ভিডিও পোস্ট করেছেন। সেই ভিডিওতে দেখা যায়, বল হাতে নিয়ে জ্বলন্ত আগুনে তৈরি রাস্তায় হাঁটছেন এই বাংলাদেশ ক্রিকেট দলের এই গতিতারকা। সেটাও আবার খালি পায়ে।

আগুনের সবটুকু উত্তাপ পায়ে নিয়ে অনেক কষ্টে রাস্তাটা পাড়ি দেন তাসকিন। এমন কষ্টকর এক পরীক্ষা দিয়ে ভালোভাবে শেষ করতে সক্ষম হন তিনি। এ বিষয়ে জাতীয় দলের এই পেসার তার পোস্টে জানিয়েছেন, এটি আসলে মনযোগ, আত্মবিশ্বাস বাড়ানোর একটি ‘মাইন্ড সেশন’। একজন বিশেষজ্ঞ ট্রেনারের অধীনে তিনি এই সেশন সম্পন্ন করছেন।

ওই পোস্টে তাসকিন লিখেছেন, ‘আমি আমার দেশকে নিজের সেরাটা দিতে চাই। এটা ছিল খুবই শক্তিশালী মাইন্ড সেশন, যেটি আমার আত্মবিশ্বাস বাড়ানো এবং অবিশ্বাস্য পারফরম্যান্স আনার জন্য! তবে এখানেই শেষ নয়। মানসিকতার উন্নতির জন্য আমি পরের ধাপে যাওয়ার পথে আছি। আরও অনেক দূর যেতে হবে। দয়া করে আমার জন্য দোয়া করবেন। সবাইকে ভালোবাসা।’

ভিডিওটি দেখতে ক্লিক করুন

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close