সারা বাংলা

হঠাৎ চাকা ফেটে চলন্ত বাসে আগুন : স্বামী-স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক

যাত্রীবাহী বাসের চাকা ফেটে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ১৫ যাত্রী আহত হয়েছে। স্বামী-স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক। বুধবার বিকালে বগুড়া-আক্কেলপুর সড়কে দুপচাঁচিয়া উপজেলা সদরের কনকায় বাসস্ট্যান্ডসংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জয়পুরহাটের আক্কেলপুর থেকে দুপচাঁচিয়া হয়ে একটি যাত্রীবাহী বাস বুধবার বিকেলে বগুড়ায় যাচ্ছিল। এ সময় দুপচাঁচিয়া উপজেলার সদরের কনকায় বাসস্ট্যান্ডের কাছাকাছি পৌঁছালে বাসটির পেছনের চাকা বিকট শব্দে ফেটে যায়। এতে মুহূর্তেই বাসে গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ঘটনার সঙ্গে সঙ্গেই প্রাণ বাঁচাতে বাসের যাত্রীরা দ্রুত নামার চেষ্টা করেন। কেউ জানালা দিয়ে, কেউবা ঠেলাঠেলি করে দরজার সামনে দিয়েই নামার চেষ্টায় ব্যস্ত। নামার প্রতিযোগিতায় মহিলাসহ প্রায় ১৫ জন যাত্রী আহত হয়।

তবে এদের মধ্যে দুজন স্বামী-স্ত্রী গুরুতর আহন হন। তাঁরা হলেন বগুড়ার এনামুল হক (৫০) ও তার স্ত্রী হাসনা বানু (৪৫)। বর্তমানে তাদের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার খবর পেয়েই দুপচাঁচিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভানোর চেষ্টা করেন। ততক্ষণে বাসটি অনেকাংশই পুড়ে যায়।

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্যাসচালিত বাসটির গ্যাস থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আরও সংবাদ

Close