আজকের সিলেট

কাকলীর বিদেশি নামকরা ব্র্যান্ডের কসমেটিকস তৈরি হয় চকবাজারে!

সিলেটে নারীদের রূপচর্চা আর শিশুদের ত্বকের যত্নে বিদেশি ব্র্যান্ডের নামে বিক্রি হচ্ছে মানহীন ভেজাল দেশীয় পণ্য। নগরীর জিন্দাবাজারে কাকলী শপিং সেন্টারের কসমেটিকস দোকানগুলোতে এভাবেই দীর্ঘদিন থেকে বিদেশি বিভিন্ন ব্র‍্যান্ডের নামে দেশীয় মানহীন ও ভেজাল পণ্য বিক্রি করা হচ্ছে।

শিশুদের ব্যবহারের লোসন, জেল, ওলিভয়েল এমনকি নারীদের রূপচর্চায় ব্যবহার্য বিভিন্ন প্রসাধনীতে চলছিলো এমন কাণ্ড। আর তাই এসব দোকানে অভিযানে নামে সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে অভিযানে নেমে দোকানগুলোতে ভেজাল পণ্যে ছয়লাব দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েকটি দোকান মালিককে নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। একই সাথে প্রায় লক্ষাধিক টাকার প্রসাধনীসামগ্রি জব্দ করে তা ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস। এসময় অভিযানে সহায়তা করে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল।

অভিযান শেষে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস বলেন, নামি-দামি বিভিন্ন ব্র‍্যান্ডের নামে এসব কসমেটিক দোকান ভেজাল পণ্য বিক্রি করছিলো। ঢাকার চকবাজারসহ সিলেটের ভিন্ন জায়গায় এসব পণ্য তৈরি করা হয়। যা শিশুর জন্য এবং ব্যবহারকারীর জন্য ক্ষতিকর। এজন্য কয়েকটি দোকানমালিককে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে ভেজাল এসব পণ্য ধ্বংস করা হয়েছে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরও সংবাদ

Close