আজকের সিলেট

৭দিনের মধ্যে গ্যাস লাইনের কাছ থেকে স্থাপনা সরানোর নোটিশ : না হলে আইনি ব্যবস্থা

সিলেট বিভাগজুড়ে স্থাপিত গ্যাস সঞ্চালন পাইপের ১০ ফুটের মধ্যে কোনো ধরনের নির্মাণ স্থাপনা না রাখতে নোটিশ জারি করেছে জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিমিটেড।

এজন্য বেঁধে দেয়া হয়েছে অপসরাণের সময়সীমা। এ সময়ের মধ্যে তৈরিকৃত সকল স্থাপনা সরাতে হবে নিজ উদ্যোগ এবং খরচে। ব্যত্যয় ঘটলে নেয়া হবে আইনি ব্যবস্থা। এ বিষয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তিও পাঠিয়েছে জালালাবাদ গ্যাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জালালাবাদ গ্যাস কর্তৃক সিলেট বিভাগের বিভিন্ন স্থানে স্থাপিত সঞ্চালন গ্যাস পাইপ লাইনের উভয়পার্শ্বে ১০ ফুটের মধ্যে ঘরবাড়ি/বিল্ডিং নির্মাণ করা প্রাকৃতিক গ্যাস নিরাপত্তা বিধিমিলা-২০০৩ এর পরিপন্থি। তাই জননিরাপত্তার স্বার্থে সকল ধরণের দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে সঞ্চালন গ্যাস পাইপ লাইনের উভয়পার্শ্বে ১০ ফুট করে মোট ২০ ফুটের মধ্যে ঘরবাড়ি/বিল্ডিং থাকলে আগামী ৭ দিনের মধ্যে নিজ দায়িত্বে ও খরচে অপসারণ করতে হবে। অপসারণ শেষে বিষয়টি জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র উপ-মহাব্যবস্থাপক (ভিজিল্যান্স ডিপার্টমেন্ট) ও টাস্কফোর্স কমিটির সদস্যসচিব মো. আমিরুল ইসলামের মোবাইল ফোনে (০১৭১৪০৪০০৮১) অবগত করতে হবে। অন্যথায় আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় অবৈধ এসব স্থাপনা উচ্ছেদকরণসহ আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।’

তবে সিলেট নগরী এ নোটিসের আওতায় নয়। সিলেট বিভাগজুড়ে স্থাপিত মূল গ্যাস সঞ্চালন পাইপ- অর্থাৎ ৮-১০ ইঞ্চি পাইপের উভয়পার্শ্বে ১০ ফুট করে মোট ২০ ফুটের মধ্যে কোনো ধরনের ঘরবাড়ি-স্থাপনা থাকতে পারবে না। নোটিসে উল্লেখিত সময়সীমার ভেতরে নিজ দায়িত্বে এসব স্থাপন না সরালে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও সংবাদ

Close