শীর্ষ খবর

অনন্ত হত্যা মামলার যুক্তিতর্ক শুনানি শুরু

অনন্ত বিজয় দাশ হত্যা মামলার যুক্তিতর্কের উপর শুনানি শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে সিলেটের সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমীন বিপ্লবের আদালতে রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

আজ মামলার এজাহারদাতা পক্ষে মামলা পরিচালনায় আইনজীবী হিশেবে অংশগ্রহণ করেন-সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সাবেক পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, অ্যাডভোকেট সমর বিজয় শেখর ও মোহাম্মদ মনির উদ্দিন। আসামি পক্ষে মামলা পরিচালনায় অংশ নেন আব্দুল আহাদ ও ইমরান আহমদ।

আগামীকাল বুধবার বাদি ও বিবাদিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্যে তারিখ ধার্য করা হয়েছে। যুক্তিতর্ক শেষ হলে পরবর্তী তারিখ মামলাটি রায় ঘোষণার জন্যে ধার্য করা হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে কর্মস্থলে যাওয়ার পথে নগরীর সুবিদবাজারের নুরানি আবাসিক এলাকার বাসা থেকে কয়েকশ গজ দূরে অনন্ত বিজয়কে কুপিয়ে খুন করা হয়। এই ঘটনায় দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার বাংলা টিম।

নিহতের বড় ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে অজ্ঞাত চারজনকে আসামি করে মহানগর পুলিশের বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৭ সালের ৯ মে সিআইডির পরিদর্শক আরমান আলী ৬ জনকে আসামি করে আদালতে সম্পূরক অভিযোগ দেন। আসামিদের মধ্যে রয়েছেন, শফিউর রহমান ফারাবী, মান্নান ইয়াহইয়া ওরফে মান্নান রাহী, আবুল খায়ের রশীদ আহমেদ, আবুল হোসেন ওরফে আবুল হুসাইন, হারুনুর রশীদ ও ফয়সল আহমদ।

এই মামলার আসামিদের মধ্যে ফারাবী ও আবুল খায়ের বর্তমানে কারাগারে রয়েছে। অপর আসামি মান্নান রাহী কারান্তরীণ অবস্থায় মারা গেছেন।

অপর তিন আসামি প্রথম থেকেই পলাতক রয়েছে। ২০১৭ সালের ২৩ মে অভিযোগ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়েছিল। ২০২০ সালে মামলাটি বিচারের জন্য সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়।

আরও সংবাদ

Close