আজকের সিলেট

লন্ডন ফেরত সেই ২৮ জনের করোনা ফের নেগেটিভ

করোনা পজিটিভ আসা যুক্তরাজ্য ফেরত ২৮ লন্ডন প্রবাসীর মধ্যে ২৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। শাবিপ্রবির পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসার পর বুধবার ঢাকা আইইসিডিআর এর তত্ত্বাবধানে নমুনা পরীক্ষায় তাদের রিপোর্ট নেগেটিভ আসে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ওই অফিসের এক কর্মকর্তা জানান- অফিসিয়ালি কোন রিপোর্ট সিলেটে না আসলেও শাবিপ্রবির রিপোর্টের সাথে আইইসিডিআর এর মিল রয়েছে।

তিনি জানান, বেসরকারি এনজিও সংস্থা সীমান্তিকের ল্যাবে ২৮ লন্ডন প্রবাসীর করোনা পজিটিভ রিপোর্ট আসার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে মঙ্গলবার (২৬ জানুয়ারি) পূনরায় তাদের নমূনা সংগ্রহ করে শাবিপ্রবি ল্যাবে পাঠানো হয়। সেখানে তাদের মধ্যে ২৫ জনের রিপোর্টই নেগেটিভ এসেছে। এরপর আরও বেশি নিশ্চিত হতে তাদের নমুনা ঢাকায় আইইসিডিআর-এ পাঠানো হলে আজ বৃহস্পতিবার রাতে তাদের রিপোর্ট ফের নেগেটিভ আসে।

তাহলে সীমান্তিকের রিপোর্ট ভুল ছিল কিনা; এমন প্রশ্নে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের ওই কর্মকর্তা জানান- সীমান্তিকের রিপোর্ট ভুল কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে যেহেতু তাদের রিপোর্ট নিয়ে একটা প্রশ্ন উঠেছে, এ অবস্থায় তাদের রিপোর্ট খতিয়ে দেখতে একটি অনুসন্ধান টিম গঠন হতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে সরাসরি সিলেটে আসা ২৮ যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়েছে। গত ২১ জানুয়ারি লন্ডনের হিথ্রো বিমানবন্ধর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে (বিজি-২০২) ১৫৭ জন যাত্রী সিলেটে আসেন। তাদেরকে সিলেট নগরীর ৭টি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। সেখানে থাকার ৪ দিনের মাথায় সরকারি নির্দেশনা অনুযায়ী রোববার তাদের নমুনা সংগ্রহ করা হলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাদের সিলেটের খাদিম নগর হাসপাতালে আইসোলেশন রাখা হয়েছে। তবে তাদের কারোরই তেমন কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন সিভিল সার্জন।

আরও সংবাদ

Close