আজকের সিলেট

ভিক্ষুকমুক্ত সিলেট গড়তে আরিফের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন

ভিক্ষুকমুক্ত সিলেট গড়তে মেয়র আরিফের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, ভিক্ষুকমুক্ত সিলেট বাস্তবায়ন অবশ্যই সম্ভব। সরকার যখন দারিদ্রমুকক্ত দেশ গড়ার কাজে সফল হতে যাচ্ছে, তখন সিলেটে ভিক্ষাভিত্তি চলতে পারে না।

শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে ‘ভিক্ষুকমুক্ত সিলেট’ নামে আলোচনা সভার আয়োজন করে ‘পরিবর্তন’ নামে একটি সংগঠন। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি বলেন, মুজিব বর্ষের সব চেয়ে বড় অর্জন হবে সিলেটকে ভিক্ষুকমুক্ত করা। এজন্য সিটি মেয়রসহ প্রশাসনের সহায়তা চান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিভিন্ন উদ্যোগের পরও সিলেটকে ভিক্ষুকমুক্ত করা যাচ্ছে না। কেবল প্রশাসনের উদ্যোগ নয়, এজন্য সাধারণ মানুষেরও সহযোগীতার প্রয়োজন।

তিনি বলেন, সবার আগে প্রয়োজন আসল ভিক্ষুকদের চিহ্নিত করা। অনেকে বিভিন্ন জায়গা থেকে লোকজড়ো করে সিলেটে এনে ভিক্ষাবৃত্তিতে নামায়। এই প্রশ্রয়দাতারা অনেক শক্তিশালী। এদেরও চিহ্নিত করা প্রয়োজন।

দুটি বড় মাজার থাকায় সিলেটে ভাসমান ভিক্ষুক বেশি বলে উল্লেখ করেন মেয়র। তবে নগরীকে ভিক্ষুকমুক্ত করতে সিসিকের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

আরও সংবাদ

Close