শীর্ষ খবর

এইচএসসির ফল : সিলেটে জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে ছেলেরা

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে সিলেট শিক্ষাবোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে রয়েছে ছেলেরা। আজ শনিবার (৩০ জানুয়ারি) ঘোষণা করা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের ফলাফল পর্যালোচনা করে দেখা যায় এ বছর জিপিএ-৫ মেয়েদের থেকে এগিয়ে ছেলে শিক্ষার্থীরা।

এবছর সিলেট শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৭৫ হাজার ৩২৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ২৪২ জন শিক্ষার্থী। এদের মধ্যে বিভাগের সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮২০ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ৫৩২ , মৌলভীবাজারে ৬৯৭ ও সুনামগঞ্জ জেলায় ১৯৩ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের পুরো ফলাফল পর্যালোচনা করে দেখা যায় বোর্ডে জিপিএ-৫ প্রাপ্ত ৪ হাজার ২৪২ জন শিক্ষার্থীর মধ্যে ২ হাজার ১৩৩ ছেলে শিক্ষার্থী ও মেয়ে শিক্ষার্থী ২ হাজার ১০৯ জন। ছেলে শিক্ষার্থীর মধ্যে সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৭৮ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ২৪২ , মৌলভীবাজারে ৩৩৯ ও সুনামগঞ্জ জেলায় ৭৪ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এদিকে বোর্ডের মেয়ে শিক্ষার্থীর মধ্যে সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩৪২ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ২৯০ , মৌলভীবাজারে ৩৫৮ ও সুনামগঞ্জ জেলায় ১১৯ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ এসকল তথ্য নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের কারণে এবার এইচএসসি পরীক্ষা হয়নি। তাই এসএসি ও জেএসসির ফলের ভিত্তিতে মূল্যায়ন করে শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

আরও সংবাদ

Close