শীর্ষ খবর

৩০ জানুয়ারিই হবে দুই সিটির ভোট

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) ভোটগ্রহণের তারিখ পেছানোর কোনো সিদ্ধান্ত হয়নি।

আজ রোববার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে বৈঠক হয়। বৈঠকে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)।

বৈঠকে সিইসি কে এম নুরুল হুদার নেতৃত্বে চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। এ নিয়ে আগামীকাল (সোমবার) আবারও বৈঠক হতে পারে বলে ইসির একটি সূত্র জানিয়েছে।

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, ৩০ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছিল। নির্বাচনের তারিখ পরিবর্তনের বিষয়টি আদালতেও গেছে। কিন্তু আদালত নির্বাচন পেছানোর কথা বলেননি। আমরাও আমাদের সিদ্ধান্ত থেকে সরে আসছি না। নির্বাচন ৩০ জানুয়ারিই থাকছে।

নির্বাচনের তারিখ পেছাতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে দাবি তোলা হয়।

পরে ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা। এরই পরিপ্রেক্ষিতে ভোটের তারিখ পরিবর্তনের বিষয়টি বিবেচনা করতে ইসিতে চিঠি দেন ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

আরও সংবাদ

Close