আজকের সিলেট

রশিদপুরের দুর্ঘটনায় চিকিৎসাধীন ১৬ : ৩ জনের অবস্থা গুরুতর

সিলেট-ঢাকা মহাসড়কের রশিদপুরে লন্ডন এক্সপ্রেস ও এনা পরিবহণের একটি গাড়ি মুখোমুখি সংঘর্ষে সংঘর্ষের ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন ১৬ জন। এর মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

গুরুতর আহত ৩ জনের মধ্যে একজন হলেন দুর্ঘটনায় নিহত ডা. আল মাহমুদ ইমরান খানের স্ত্রী ডা. শারমিন আক্তার অন্তরা। তাকে শুক্রবার অস্ত্রোপচারের পর সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য আইসিউতে রাখা হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য জানান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এ দুর্ঘটনায় আহত মোট ১৮ জন হাসপাতালে ভর্তি হলেও দুই নারীকে তাদের স্বজনরা শুক্রবার ঢাকায় নিয়ে যান। তারা দুইজন ঢাকার বাসিন্দা ছিলেন এবং তাদের কোমরসহ বিভিন্ন জায়গায় একাধিক ভাঙা ও গুরুতর জখম আছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ডা. হিমাংশু লাল রায়।

এদিকে, এ দুর্ঘটনায় সড়ক পরিবহণ আইন-২০১৮ অনুযায়ী একটি মামলা করা হয়েছে বলে গণমাধ্যমকে জানান দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম। এসআই লোকমান হোসেন বাদী হয়ে মামলাটি করেন। সেই সাথে ক্ষতিপূরণ হিসেবে একটি আর্থিক পরিমাণও মামলায় উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬ টায় দক্ষিণ সুরমার রশিদপুর নামক স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে অনেক যাত্রী হতাহত হন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

এ দুর্ঘটনায় দুই বাসের চালক ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজের একজন চিকিৎসকসহ এখন পর্যন্ত ৮ জন নিহত হয়েছেন। তারা হলেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. আমজাদ হোসেন খানের ছেলে সিলেট উইমেনস মেডিকেল কলেজের প্রভাষক ডা. আল মাহমুদ সাদ ইমরান, এনা পরিবহনের বাসের চালক ও বড়লেখা ওসমানীনগরের মানিক মিয়ার ছেলে মঞ্জুর আলী, চালকের সহকারী ধরগাঁও ওসমানীনগরের জাহাঙ্গীর হোসেন, সরাইল ব্রাহ্মণবাড়ির আলী হায়দারের ছেলে নুরুল আমিন, ঢাকার ওয়ারীর আব্দুল মালেকের ছেলে স্বাধীন আহমদ সাগর, লন্ডন এক্সপ্রেসের বাসের সুপারভাইজার সুনামগঞ্জের জগন্নাথপুরের অলিউর রহমানের ছেলে সালমান ও সিলেটের আখালিয়ার শাহ কামাল ও ছাতক বাংলাবাজার এলাকার রহিমা খাতুন।

আরও সংবাদ

Close