সারা বাংলা

হাম-রুবেলা টিকা নেওয়ার ১৫ মিনিটের শিশুর মৃত্যু

চট্টগ্রামের লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা নেওয়ার ১০-১৫ মিনিটের মধ্যে নাওরাত হানিফ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

পরিবারের পক্ষ থেকে এমন অভিযোগ করা হয়েছে।

রবিবার সকালে উপজেলার উত্তর কলাউজানে এ ঘটনাটি ঘটে। নিহত নাওয়াত হানিফ কলাউজান ১ নং ওয়ার্ডের সিকদার পাড়ার শমসু চেয়ারম্যানের বাড়ির প্রবাসী হানিফ চৌধুরী শিমুলের মেয়ে। সে চট্টগ্রাম মডার্ণ ইনস্টিটিউটের নার্সারির ছাত্রী ছিলো।

ঘটনার পরে টিকা প্রদানকারী স্বাস্থ্য পরিদর্শক জেবুন্নিছাসহ অন্যান্য স্বাস্থ্য কর্মী পালিয়ে যেতে চাইলে স্থানীয় টিকা কেন্দ্র তাদের ঘিরে রাখে শিশুর পরিবার। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত শিশুর চাচাতো ভাই সাফায়েত জাহিন অন্তর ইত্তেফাককে জানান, সকাল ১০টার পরে হামের টিকা নেয়ার কিছুক্ষণ পর নাওরাত হানিফ অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, ঘটনা জানার পর তিনি ঘটনাস্থলে যান। এ ঘটনায় সিভিল সার্জনকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত করে শিশুটি মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে বলে তিনি জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু জানান, তিনি ঘটনাস্থলে গিয়েছেন। ইনজেকশন দেয়ার পর শিশুটির অস্বাভাবিকতা দেখা দিলে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ একটি তদন্ত কমিটি করে দিয়েছে। তদন্ত টিম সোমবার ঘটনাস্থল পরিদর্শন করবে। টিকা কেন্দ্রে ৪ জন স্বাস্থ্য কর্মীর গাফিলতি ছিল কি না তা তদন্ত কমিটি খতিয়ে দেখবে বলে তিনি জানান।

 

সৌজন্যে: ইত্তেফাক

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close