শীর্ষ খবর

নিজের জন্য বানিয়ে যাওয়া কবরে চিরনিদ্রায় এমপি সামাদ

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের জানাযায় অংশ নিয়েছেন লাখো মানুষ। শুক্রবার বিকেল সোয়া ৫টায় ফেঞ্চুগঞ্জের কাশিম আলী উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাযা সম্পন্ন হয়।

সাংসদ কয়েসকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়েছে। নিজের জন্য কবর আগেই নির্মাণ করে গিয়েছিলেন কয়েস।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার দুপুরে ঢাকার এতটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কয়েস।

দুপুর ১২টায় বাংলাদেশ বিমান বাহিনীর হেলিপ্যাডে করে ফেঞ্চুগঞ্জের এনজিএফএফ খেলার মাঠে লাশ বহনকারী হেলিপ্যাড অবতরণ করে। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে এমপি মাহমুদ উস সামাদের লাশ ফেঞ্চুগঞ্জের নুরপুর বড়বাড়িতে নেওয়া হয়। অ্যাম্বুলেন্সটি প্রবেশের সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়েন দলীয় নেতাকর্মী ও প্রতিবেশিরা।

মাহমুদ উস সামাদ চৌধুরীর এপিএস জুলহাস আহমদ বলেন, ‘হার্টের সমস্যায় তিনি বাইপাস করিয়েছিলেন। করোনা আক্রান্তের পর প্লাজমা থেরাপিও দেওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো গেলো না। নিজের মৃত্যু নিজেই হয়তো আগেই টের পেয়েছিলেন, তাই পিতার নামে তৈরি করা দৃষ্টিনন্দন মসজিদের পাশেই ঠিক করে রেখেছেন নিজের কবরের জায়গা।’
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১১ মার্চ) ২টা ৪০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী। এর আগে ১০ ফেব্রুয়ারি করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মাহমুদ উস সামাদ ১৯৫৫ সালের ৩ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন।

এরপর দিনভর দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মাহমুদ সামাদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় কান্নায় ভেঙে পড়েন স্বজন-সহকর্মীদের অনেকে।

কয়েসের জন্য শোক জানাতে তার নিজ বাড়িতে শোকবই খোলা হয়েছে। এতে অনেকেই শোকগাঁথা লিখে প্রয়াত এই সাংসদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন।

জানাজায় উপস্থিত ছিলেন- সিলেট ডিআইজি, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, সার্কেল এসপি, জকিগঞ্জ, বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, কুলাউরার উপজেলা চেয়ারম্যানগন, সিলেট জেলা, মহানগর, মোগলাবাজার, দক্ষিন সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ফেঞ্চুগঞ্জ ইউএনও, এসিল্যান্ড, স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, বালাগঞ্জের ইউপি চেয়ারম্যান গন, ফেঞ্চুগঞ্জের সব দলের রাজনৈতিক নেতাকর্মী, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাব, শিক্ষক সমিতি।

সিলেট-৩ আসনের ৩বারের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মাত্র ৬৫ বছর বয়সে মারা যান। গত ৮ মার্চ তার করোনা শনাক্ত হয়েছিলো।

আরও সংবাদ

Close