আজকের সিলেট

সিলেটে কাল থেকে ডাকা পরিবহণ ধর্মঘট স্থগিত

মহান স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ শ্রমিকদের কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ এবং আপোষ বৈঠকের মধ্যস্থতাকারী চার নেতৃবৃন্দের অনুরোধে রোববার (১৪ মার্চ) থেকে ডাকা সকল প্রকার পরিবহণ শ্রমিকদের কর্মাবিরতি স্থগিত করা হয়।

শুক্রবার (১২ মার্চ) সকালে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দদেরকে নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এবং ঘটনার মধ্যস্থতাকারী সিলেট জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়া, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব গোলাম হাদী ছয়ফুল, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপিত আব্দুর রহমান রিপন ও জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ সভাপতি আতিকুর রহমান উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মহান স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে শ্রমিকদের ঘোষিত কর্মসূচি স্থগিত করার জন্য নেতৃবৃন্দ আহবান জানালে এবং শ্রমিকদের দাবী-ধাওয়া পুরনের আশ্বাস প্রদান করা হলে শ্রমিক নেতৃবৃন্দ অনির্দিষ্টকালের পরিবহণ শ্রমিকদেও কর্মবিরতি স্থগিত ঘোষণা করেন। বৈঠকে পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সিলেট জেলা সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিনের (রেজি: নং ২০৯৭) সভাপতি মতছির আলী, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট তাজ উদ্দিন, জেলা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাবেক নির্বাচন কমিশনার মো. নুর মিয়া, যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সহ সাধারণ সম্পাদক মো. মাহবুব মিয়া, নির্বাহী সদস্য মো. শাহেদ মিয়া প্রমুখ।

নগরীর চৌহাট্রায় ১৭ ফেব্রুয়ারী গাড়ি স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে সিলেট সিটি করপোরেশনের সাথে একটি অনাকাংখিত ঘটনা ঘটে। উক্ত ঘটনায় শ্রমিকদের উপর দুটি মামলা হয়। শ্রমিকরা মামলা প্রত্যাহার, আটককৃত গাড়ির ছেড়ে দেওয়া ও ভাংচুরকৃত গাড়ির ক্ষতিপুরণ এবং গাড়ি রাখার জায়গা প্রদানের দাবী জানান। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ সিটি করপোরেশনের কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সকল দাবি পুরনের আশ্বাস দেন।

আরও সংবাদ

Close