শীর্ষ খবর

ইউরোপ যাওয়া হলোনা ছাতকের রাজু ও রিহানের

সুনামগঞ্জের ছাতক উপজেলার রাজু ও রিহানের ইউরোপের দেশ ইতালি যাওয়ার স্বপ্ন পূরন হলো না। অবৈধ পথে ইতালিতে পাড়ি জমাতে গিয়ে প্রচন্ড ঠান্ডার কবলে পড়ে প্রাণ গেল তাদের।

নিহত রাজু আহমদ (২২) উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের সেওতেরপাড়া গ্রামের মাসুক মিয়ার ছেলে ও অপরজন রিহান আহমদ (২৪) জাউয়াবাজার ইউনিয়নের পাইগাঁও গ্রামের গয়াছ মিয়ার ছেলে।

মঙ্গলবার ক্রোয়েশিয়ার একটি জঙ্গলে রাজু ও রিহান মৃত্যুর খবরে শেষ হয়ে যায় দুটি পরিবারের স্বপ্ন। তাদের মৃত্যুর খবর পেয়ে কান্নায় বারবার মুর্ছা যাচ্ছেন পরিবারের সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউরোপের উন্নত জীবন-যাপনের রঙ্গিন স্বপ্নে বিভোর হয়ে স্থানীয় দালালের প্ররোচনায় কয়েক মাস পূর্বে দেশ ত্যাগ করেছিলো রাজু ও রিহান। দালাল তাদের বিভিন্ন দেশ ঘুরিয়ে বসনিয়ার একটি জঙ্গলে কিছুদিন রেখে ছিলো। সেখান থেকেই ইতালির উদ্দেশ্যে দালালরা ওই দুই যুবককে রওনা করায়। বসনিয়া-হার্জেগোভিনা হয়ে ক্রোয়েশিয়া অতিক্রম করে স্লোভেনিয়া মধ্য ইউরোপের এই ৩টি দেশ পাশাপাশি। এই দেশ গুলো থেকে অড্রিয়াটিক সাগর পাড়ি দিলেই পৌছে যেত স্বপ্নের দেশ ইতালি। এই রুটে ইউরোপের দেশ ইতালি যাওয়ার পথে প্রচন্ড ঠান্ডায় রাজু-রিহানের মর্মান্তিক মৃত্যু হয়।

উপজেলার উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিদেশের মাঠিতে এ রকম মর্মান্তিক দূর্ঘটনা খুবই দুঃখজনক। তিনি নিহতদের লাশ দেশে ফেরত আনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেছেন।

আরও সংবাদ

Close